বোমাবাজি গুলিতে ফের উত্তপ্ত কালিয়াচক

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালিয়াচক থানার সীলামপুর গ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের উপপ্রধান আনুয়ার শেখের সঙ্গে বিবাদ তৃণমূল কর্মী ফারুক শেখের। তাঁদের দুজনেরই বাড়ি ওই গ্রাম পঞ্চায়েতের ডাঙি গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ০১:৫৪
Share:

ফের গুলি, বোমার লড়াই মালদহের কালিয়াচকে। বাজার দখলকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই দফায় দফায় কংগ্রেস এবং তৃণমূল কর্মীদের মধ্যে বোমাবাজির ঘটনা ঘটায় উত্তপ্ত হয়ে ওঠে কালিয়াচক থানার ডাঙি গ্রাম। দু’পক্ষের বোমাবাজির ঘটনায় আহত হয়েছে এক স্কুলছাত্রও। পরে কালিয়াচক থানার বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। ঘটনাস্থল থেকে বেশকিছু তাজা বোমাও উদ্ধার করেছে পুলিশ। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। গ্রামে চলছে পুলিশি টহলদারি।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালিয়াচক থানার সীলামপুর গ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের উপপ্রধান আনুয়ার শেখের সঙ্গে বিবাদ তৃণমূল কর্মী ফারুক শেখের। তাঁদের দুজনেরই বাড়ি ওই গ্রাম পঞ্চায়েতের ডাঙি গ্রামে। সীলামপুর পঞ্চায়েতের তালতলা গ্রামে ছোট বাজার রয়েছে। সেই বাজারে মিষ্টির দোকান রয়েছে ফারুক শেখের ভাই তহিদুর শেখের। আর ওই চত্বরেই উপপ্রধান আনুয়ার শেখের নিজস্ব কার্যালয়। গত, বুধবার তহিদুরের মিষ্টির দোকানের বারান্দা ভেঙে দেন আনুয়ার বলে অভিযোগ। ওই বাজারের দখল কার হাতে থাকবে তা নিয়েই দীর্ঘদিন ধরেই আনুয়ার ও ফারুকের মধ্যে বিবাদ চলছিল। দোকানের বারান্দা ভেঙে দেওয়ায় তাঁদের মধ্যে বিবাদ চরমে ওঠে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ডাঙি গ্রামে কালভাটের একপ্রান্তে আনুয়ার এবং অপর প্রান্তে ফারুক শেখের বাড়ি। এ দিন সকাল সাতটা থেকে কালভার্টের উপরে দু’পক্ষ দফায় দফায় বোমাবাজি করে বলে অভিযোগ। তারা একে অপরকে লক্ষ করে গুলিও চালায় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের দাবি, কমপক্ষে শতাধিক বোমা এবং গুলি চলছে। দুপক্ষের গোলমালের সময় সাইকেলে করে স্কুল যাচ্ছিল ফারুক শেখের ছেলে ফাইন রেজা। সে বাহাদুরপুর মহম্মাদিয়া হাই মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্র। বোমা ছিটকে তার বাম গালে লাগে। ঘটনায় পরিবারের লোকেরা তাকে উদ্ধার করে ভর্তি করে সীলামপুর গ্রামীণ হাসপাতালে। গ্রামেই তার চিকিৎসা চলছে। পুলিশ সুপার অর্ণব ঘোষ বলেন, ‘‘দুষ্কৃতীদের গ্রেফতারের চেষ্টা চলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন