হিতেনের স্ত্রীর হোমকে শো-কজ

এক বাসিন্দার অভিযোগের উপরে ভিত্তি করে মাথাভাঙার একটি হোম কর্তৃপক্ষকে কারণ দর্শানোর চিঠি দিল প্রশাসন। হোমটির কর্ণধার প্রাক্তন বনমন্ত্রী তথা শীতলখুচির বিধায়ক হিতেন বর্মনের স্ত্রী কল্পনা বর্মন। শুক্রবার কোচবিহারের সমাজকল্যাণ আধিকারিক ওই হোম কর্তৃপক্ষকে শো-কজের চিঠি পাঠান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ০১:২৯
Share:

এক বাসিন্দার অভিযোগের উপরে ভিত্তি করে মাথাভাঙার একটি হোম কর্তৃপক্ষকে কারণ দর্শানোর চিঠি দিল প্রশাসন। হোমটির কর্ণধার প্রাক্তন বনমন্ত্রী তথা শীতলখুচির বিধায়ক হিতেন বর্মনের স্ত্রী কল্পনা বর্মন। শুক্রবার কোচবিহারের সমাজকল্যাণ আধিকারিক ওই হোম কর্তৃপক্ষকে শো-কজের চিঠি পাঠান। ইমেলের পাশাপাশি হোমের সামনে দেওয়ালেও শোকজের চিঠি সাঁটিয়ে দেওয়া হয়। প্রশাসন সূত্রের খবর, এক সপ্তাহের মধ্যে হোম কর্তৃপক্ষকে শোকজের উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি ওই হোমের বিরুদ্ধে নানা অভিযোগ জানিয়ে জেলাশাসকের কাছে নালিশ জানান পচাগড় এলাকার এক বাসিন্দা। ওই হোমের পরিকাঠামো, লাইসেন্স নবীকরণ না করা, আবাসিকদের সম্পর্কিত তথ্য গোপন করা সহ একাধিক বিষয়ে ওই অভিযোগ জানানো হয়। কিছু দিন আগে প্রশাসনের কর্তারাও হোমের পরিস্থিতি সরোজমিনে খতিয়ে দেখতে গিয়েও ফিরে আসতে বাধ্য হন বলে অভিযোগ ওঠে। সব মিলিয়েই ওই হোম কর্তৃপক্ষকে এ দিন শো-কজের চিঠি পাঠানো হয়েছে। কয়েক দিন আগে জেলাশাসক সমাজকল্যাণ দফতরের সচিবকেও চিঠি দিয়ে ব্যবস্থা নেওয়ার আর্জি জানান। কোচবিহার জেলা সমাজকল্যাণ আধিকারিক দেবদাস বিশ্বাস বলেন, “ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মেনে ওই হোম কর্তৃপক্ষকে শো-কজ করা হয়েছে।” কল্পনা বলেন, “দীর্ঘ দিন ধরে সমস্ত নিয়ম মেনেই আমি হোম চালাচ্ছি। আবাসিকরা সবাই খুব ভাল আছে। তারপরেও কেন শো-কজ করা হল বুঝতে পারছি না। বারবার সরকারি সাহায্যের জন্য আবেদন করলেও পাইনি। নিজের উদ্যোগে হোম চালাই।” হিতেনবাবু অবশ্য মন্তব্য করতে চাননি। তিনি বলেন, “আমি ওই হোম চালাই না। যা বলার হোমের কর্তারা বলবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন