বেতনের দাবিতে আন্দোলনে কর্মীরা

বকেয়া বেতন মিটিয়ে দেওয়া ও নিয়মিত বেতনের দাবিতে রায়গঞ্জের প্রধান টেলিফোন এক্সচেঞ্জের গেট বন্ধ করে অবস্থান বিক্ষোভ হল। তা করলেন বিএসএনএলের উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার অনথিভুক্ত অস্থায়ী কর্মীদের একাংশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৬ ০১:৩৪
Share:

বকেয়া বেতন মিটিয়ে দেওয়া ও নিয়মিত বেতনের দাবিতে রায়গঞ্জের প্রধান টেলিফোন এক্সচেঞ্জের গেট বন্ধ করে অবস্থান বিক্ষোভ হল। তা করলেন বিএসএনএলের উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার অনথিভুক্ত অস্থায়ী কর্মীদের একাংশ। ২৩ নভেম্বর থেকে আন্দোলনকারীরা রায়গঞ্জের কর্ণজোড়ায় বিএসএনএলের দুই দিনাজপুরের টেলিকম ডিস্ট্রিক্ট ম্যানেজারের প্রশাসনিক দফতরে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভ শুরু করেন। কিন্তু বিএসএনএলের তরফে কোনও আশ্বাস না পেয়ে এ দিন তাঁরা সংস্থার রায়গঞ্জের প্রধান টেলিফোন এক্সচেঞ্জের গেটের সামনে বিক্ষোভ দেখান। ফলে এ দিন সংস্থার কর্মী-আধিকারিকদের একাংশ দফতরে ঢুকতে না পেরে ফিরে গিয়েছেন। ওই এক্সচেঞ্জ থেকে দুই দিনাজপুর-সহ উত্তরপূর্ব ভারতের একাংশে কয়েকলক্ষ মোবাইল, ল্যান্ডফোন ও ইন্টারনেট পরিষেবার সংযোগ স্বাভাবিক রাখা হয়। বিক্ষোভের ফলে কর্মী ও আধিকারিকেরা দফতরে ঢুকতে না পারলে পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা করছেন বিএসএনএল কর্তাদের একাংশ। বকেয়া না মেটানো পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছে আন্দোলনকারীরা। বিএসএনএলের দুই দিনাজপুরের টেলিকম ডিস্ট্রিক্ট ম্যানেজার রবি কুমার এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। বিএসএনএল কর্তৃপক্ষ ও আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে সমাধানের চেষ্টা চলছে বলে জানান জেলাশাসক আয়েশা রানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন