গুলিকাণ্ডে গোষ্ঠী-ছায়া

দু’টি গোষ্ঠীর মধ্যে পুরনো শত্রুতার জেরেই সোমবার রাতে বাগরাকোটে শিলিগুড়ি টাউন স্টেশনের কাছের এলাকায় গুলি চলেছে বলে প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৮ ০৭:২৫
Share:

তদন্ত: এলাকায় পুলিশ টহল। নিজস্ব চিত্র

দু’টি গোষ্ঠীর মধ্যে পুরনো শত্রুতার জেরেই সোমবার রাতে বাগরাকোটে শিলিগুড়ি টাউন স্টেশনের কাছের এলাকায় গুলি চলেছে বলে প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান।

Advertisement

পুলিশ সূত্রের খবর, সোমবার রাতে চার দুষ্কৃতী আগ্নেয়াস্ত্র নিয়ে এসেছিল। টাউন স্টেশনের একদম পাশে একটি ক্লাব রয়েছে। সেখানে ক্লাব সদস্যদের বসে থাকতে দেখে এলোপাথাড়ি গুলি চালিয়েছে বলে অভিযোগ। ওই ঘটনায় রাতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুষ্কৃতীরা মোটরবাইকে এসেছিল বলে পুলিশের সন্দেহ। ঘটনাস্থলের একটি দোকানের সিসিটিভি ফুটেজ মিলেছে। কিন্তু তাতে রাত ৯টা ৫৩ মিনিটে লোকজনের দৌড়দৌড়ি ছাড়া আর কিছু দেখা যায়নি। যখন গুলি চলে তখন বেশিরভাগ দোকান বন্ধ হয়ে গিয়েছিল। এলাকায় পিকেটিং বসানো হয়েছে। পুলিশি টহলদারিও চলছে।

রাতে বিভিন্ন সূত্রে খবর পেয়ে পুলিশ এক সন্দেহভাজন দুষ্কৃতীর নাম জানতে পারে। ওই দুষ্কৃতী এর আগেও বেশ কয়েকবার আগ্নেয়াস্ত্রের মামলায় গ্রেফতার হয়েছিল। রাতেই তার খোঁজে জংশন, চম্পসারিতে খোঁজ শুরু হলেও তাকে পাওয়া যায়নি।

Advertisement

স্থানীয় বাসিন্দা ও পুলিশের একাংশ জানান, এলাকার দখল এবং তোলাবাজি নিয়ে মহাবীরস্থান উড়ালপুলের নীচের বাজারে দুই গোষ্ঠীর গোলমাল রয়েছে। এক বছর আগে বাজারে নতুন দোকান তৈরি করে তোলা আদায়কে ঘিরে গোলমালে একজন দিনের বেলায় খুন হন। ঘটনায় অপর গোষ্ঠীর তিনজন গ্রেফতার হন। সম্প্রতি তাঁরা ছাড়া পেয়েছেন। এর পরেই নতুন করে দুই গোষ্ঠীর গোলমাল শুরু হয়েছে কিনা তা পুলিশ খতিয়ে দেখছে। পুলিশ সূত্রের খবর, বাগরাকোটের স্থানীয় একটি ক্লাবের কয়েকজন সদস্য মঙ্গলবার অভিযোগ দায়ের করেন পুলিশের কাছে। নাম প্রকাশে অনিচ্ছুক তাঁদের একজনের দাবি, গত কয়েকদিন ধরে রাতে এলাকায় চারটি ছেলে ঘুরে বেড়াচ্ছিল। রাত সাড়ে ন’টা নাগাদ তাঁরাই ওই ক্লাবের সদস্যদের উপর চড়াও হয়। ওরাই কেউ ভয় দেখানোর জন্য গুলি চালিয়েছে বলে তাঁর দাবি। ডিসি (পুর্ব) গৌরব লাল বলেছেন, ‘‘তদন্ত চলছে। দুষ্কতীদের খোঁজা হচ্ছে।’’

স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, ১৮ নম্বর ওয়ার্ড বাগরাকোট এবং ২৮ নম্বর ওয়ার্ডের টিকিয়াপাড়াতে ওই দুই গোষ্ঠী সক্রিয়। রেলগেট এলাকায় বাজার থেকে এরা তোলা আদায় করে বলে অভিযোগ। এই নিয়ে প্রায়শই মারপিট, গোলমাল হয়। স্থানীয় তৃণমূল কাউন্সিলর নিখিল সাহানি জানান, আমরা পুলিশকে কড়া ব্যবস্থা নিতে বলেছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন