১৪৪ ধারা ভাঙায় শো-কজ তৃণমূল প্রার্থীকে

মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ১৪৪ ধারা ভাঙার অভিযোগে কমিশনের কারণ দর্শানোর নোটিসের মুখে পড়লেন তৃণমূল প্রার্থী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৬ ০২:০৫
Share:

বচসা চলছে । —নিজস্ব চিত্র।

মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ১৪৪ ধারা ভাঙার অভিযোগে কমিশনের কারণ দর্শানোর নোটিসের মুখে পড়লেন তৃণমূল প্রার্থী। সোমবার দুপুরে কোচবিহার উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী পরিমল বর্মন একটি মিছিল সঙ্গে নিয়ে মহকুমাশাসকের দফতরে মনোনয়ন পত্র জমা দিতে যান। নিয়ম অনুযায়ী মহকুমাশাসকের দফতর থেকে নির্দিষ্ট দূরত্বের আগেই ওই মিছিল থেমে যাওয়ার কথা। কিন্তু পরিমলবাবুর সঙ্গে যাওয়া তৃণমূল কর্মীরা ওই নিয়ম না মানায় পুলিশের সঙ্গে বচসা শুরু হয় বলে জানা গিয়েছে। পরে অবশ্য সেখান থেকে ওই কর্মীরা সরে যান বলে পুলিশের দাবি। কোচবিহারের মহকুমাশাসক অরুন্ধতী দে বলেন, ‘‘ওই ঘটনায় তৃণমূল প্রার্থী পরিমলবাবুকে শোকজ করা হবে।’’ বিষয়টি নিয়ে রিটার্নিং অফিসার প্রার্থীকে শোকজ করবেন বলে জানান তিনি।

Advertisement

প্রার্থী পরিমলবাবুর দাবি, মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় তৃণমূলের জমায়েতের উপরে ঢিল ছোড়া হয়েছে। এতে ৩ জন জখম হয়েছেন ও একজনের মাথা ফেটে গিয়েছে বলে তাঁর দাবি। বাম গণতান্ত্রিক জোটের কর্মীদের দিকে অভিযোগের আঙুল তুলেছেন তিনি। জেলার জোট নেতৃত্ব অবশ্য অভিযোগটি ভিত্তিহীন বলে দাবি করেছেন। তাঁদের দাবি, ১৪৪ ধারা অমান্য করার সময় ধাক্কাধাক্কিতে কয়েকজন জখম হয়েছেন। বাম গণতান্ত্রিক জোটের পক্ষে সিপিএমের কোচবিহার জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মহানন্দ সাহা বলেন, “জোটের কোনও কর্মী কারও উপর আক্রমণ করেন না।’’ তৃণমূল ছক কষে নিজেরাই বিশৃঙ্খলা তৈরি করেছেন বলে তাঁর অভিযোগ। কোচবিহারের পুলিশ সুপার সুনীল যাদব বলেন, “ওই বিষয়ে আমাদের এখনও কোনও অভিযোগ জানানো হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন