উত্তরে পুরভোট

প্রার্থী দিল তৃণমূলও, ক্ষোভ বহাল

প্রার্থী তালিকা ঘোষণার আগেই অবশ্য গুজবে ভেসে ধূপগুড়ি পুরসভা এলাকার তৃণমূল কর্মীদের ক্ষোভ বিক্ষোভ শুরু হয়। দীর্ঘদিন ধরে ধূপগুড়িতে তৃণমূলের গোষ্ঠী কোন্দল পর্দার আড়ালে থাকলেও পুরভোট ঘোষণার পরেই প্রার্থী পদ নিয়ে দ্বন্দ্ব প্রকাশ্যে আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ২০ জুলাই ২০১৭ ০১:৫৩
Share:

প্রতীকী ছবি।

বুধবার বিকালে ধূপগুড়ি পুরসভার ১৬ টি আসনের মধ্যে ১৫টি আসনে রাজ্য কমিটির অনুমোদন করা প্রার্থী তালিকা ঘোষণা করা হল। ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থীর নাম দু’এক দিন পরে ঘোষণা হবে বলে জানান, ব্লক সভাপতি গোপাল মুখোপাধ্যায়। এই ওয়ার্ডে গতবার জিতে পুরসভার ভাইস চেয়ারম্যান হয়েছিলেন কাউন্সিলার অরূপ দে। কিন্তু তাঁর বিরুদ্ধে বিরোধীরাতো বটেই দলের কর্মী সমর্থকরাও ভুরিভুরি দুর্নীতির অভিযোগ তোলায় এই ওয়ার্ডে প্রার্থীর নাম প্রকাশ করা হয়নি বলে অনুমান।

Advertisement

প্রার্থী তালিকা ঘোষণার আগেই অবশ্য গুজবে ভেসে ধূপগুড়ি পুরসভা এলাকার তৃণমূল কর্মীদের ক্ষোভ বিক্ষোভ শুরু হয়। দীর্ঘদিন ধরে ধূপগুড়িতে তৃণমূলের গোষ্ঠী কোন্দল পর্দার আড়ালে থাকলেও পুরভোট ঘোষণার পরেই প্রার্থী পদ নিয়ে দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। যদিও তৃণমূল নেতৃত্ব এই ক্ষোভ বিক্ষোভকে গোষ্ঠী কোন্দল বলে মানতে নারাজ। তাঁদের দাবি, গণতান্ত্রিক দলে কর্মীদের মধ্যে মতানৈক্য, পছন্দ,অপছন্দ থাকতেই পারে। দলের রাজ্য কমিটির ঠিক করা প্রার্থী অনেকের অপছন্দও হতে পারে। কিন্তু, শেষ পযর্ন্ত দল যাকে প্রার্থী করে দলের কর্মী,সমর্থকরা তাঁকেই সমর্থন করে। ভোট দেয়। ব্লক সভাপতি গোপাল মুখোপাধ্যায় বলেন, “আমরা ১৬টি আসনের জন্য রাজ্য কমিটিকে ৭৯ টি নাম পাঠিয়েছিলাম। তার মধ্যে ১৫ জনের নামের তালিকা এসেছে। প্রার্থী ঠিক করেছে রাজ্য কমিটি। ক্ষোভ বিক্ষোভ হয়েছে সিপিএম ও বিজেপির উস্কানিতে। ভোটে তার প্রভাব পড়বে না।”

কোন ওয়ার্ডে কে

Advertisement

প্রার্থীর নাম ওয়ার্ড


স্বপ্না চক্রবর্তী ১


ভারতী বর্মন ২


অশোক বর্মন ৩


গৌতম বসাক ৪


সবিতা রায় ৫


বিপ্লব ঘোষ (জয়) ৬


শৈলেনচন্দ্র রায় ৭


উত্তম রায় ৮


নমিতা রায় ৯


অর্পিতা রায় ১১


মুনমুন বোস ১২


সুজাতা সরকার ১৩


রাজেশ সিংহ (গুড্ডু) ১৪


বিকাশ সরকার ১৫


তমালী বিশ্বাস ১৬

প্রার্থী ঘোষণা হওয়ার আগেই মঙ্গলবার রাতে একদল তৃণমূল কর্মী ১৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী বদল করার দাবিতে ওয়ার্ড কমিটির সভাপতির বাড়ি ঘিরে বিক্ষোভ দেখায়। একই দাবিতে বুধবার দুপুরে পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী বদলের জন্য স্থানীয় বিধায়ক মিতালি রায়ের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। বিধায়ক মিতালি রায় ও জেলা তৃণমূল সভাপতি সৌরভ চক্রবর্তীর বিরুদ্ধে স্লোগান দেন। তাঁদের অভিযোগ, ১৫ নম্বর ওয়ার্ডের গতবারের জয়ী প্রার্থী বিকাশ সরকার দুর্নীতিতে ডুবে ছিলেন। তাঁকে ফের প্রার্থী করার মূল কারিগর বিধায়ক ও জেলা সভাপতি।

কিন্তু বুধবার বিকালে প্রার্থী তালিকা ঘোষণার পর দেখা যায়, যে সব প্রার্থী বদলের জন্য কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিল তালিকায় ঠাঁই পেয়েছে সেই সব প্রার্থীদের নামই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন