মোদীর ছবি দেখে ফিরলেন সভাধিপতি

আলিপুরদুয়ার জেলার ভল্কা বারোবিশা ১ গ্রাম পঞ্চায়েতে ‘আপনার পঞ্চায়েতে প্রশাসন’ অনুষ্ঠানে মূল গেটে এবং মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি লাগানো ছিল। এই দেখে অনুষ্ঠানের উদ্বোধন না করে ফিরে গেলেন আলিপুরদুয়ার জেলা পরিষদের সভাধিপতি তথা মহিলা তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি শীলা দাস সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারবিশা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ০৫:০৮
Share:

প্রতীকী ছবি।

আলিপুরদুয়ার জেলার ভল্কা বারোবিশা ১ গ্রাম পঞ্চায়েতে ‘আপনার পঞ্চায়েতে প্রশাসন’ অনুষ্ঠানে মূল গেটে এবং মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি লাগানো ছিল। এই দেখে অনুষ্ঠানের উদ্বোধন না করে ফিরে গেলেন আলিপুরদুয়ার জেলা পরিষদের সভাধিপতি তথা মহিলা তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি শীলা দাস সরকার। এই ঘটনায় জেলা জুড়ে রীতিমতো বিতর্ক দেখা দিয়েছে। রাজ্যের ক্ষমতাশীল দল এবং বিজেপির তরজায় জেলার রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে।
এই বিতর্কের জেরে এ দিন এই অনুষ্ঠান বন্ধ করে দেয় ব্লক প্রশাসন। মঙ্গলবার কুমারগ্রাম ব্লকের ভল্কা-বারোবিশা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে এই অনুষ্ঠানের আয়োজন করে কুমারগ্রাম ব্লক প্রসাশন। ওই গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে। ওই গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে অনুষ্ঠানের মূল মঞ্চ গেট এবং বেশ কিছু জায়গায় প্রধানমন্ত্রী মোদীর ছবি লাগানো হয়। এই নিয়েই বাধে বিতর্ক বাধে। অনুষ্ঠানের উদ্বোধন করার কথা ছিল সভাধিপতি। সভাধিপতি, বিডিও সহ অন্য প্রাসাশনিক কর্তারা চলে আসেন। গোটা গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকার প্রচুর মানুষ অনুষ্ঠানে আসেন। কিন্তু ফিরে যান সভাধিপতি।
শীলাদেবী বলেন, ‘‘প্রকল্পটি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিস্ক প্রসূত। এই কর্মসূচিকে বানচাল করতে বিজেপি এই কাজ করেছে।’’ তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি মোহন শর্মা বলেন, ‘‘সভাধিপতি ঠিক কাজ করেছেন।’’ বিজেপির আলিপুরদুয়ার জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর ছবির পাশাপাশি দেশের প্রধানমন্ত্রীর ছবি লাগানো হয়েছে। এই অনুষ্ঠানে যে প্রকল্পগুলির সুবিধা দেওয়া হয় তার বেশিরভাগই কেন্দ্রীয় সরকারি প্রকল্প। তাই প্রধান মন্ত্রীর ছবি লাগালে অন্যায় কোথায়?’’
আলিপুরদুয়ারের মহকুমা শাসক কৃষ্ণাভ ঘোষ জানান, ‘‘এই ব্যাপারে কিছু জানা নেই। খোঁজ নিচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন