Toy Train accident

দার্জিলিং যাওয়ার পথে টয় ট্রেনে ধাক্কা গাড়ির, দুমড়ে গেল গাড়ির সামনের অংশ, হতাহতের খবর নেই

পাহাড়ি রাস্তায় গাড়িকে টয় ট্রেনের জন্য জায়গা ছাড়তে হয়। সমতলের চালকদের এই পদ্ধতি অজানা। প্রাথমিক ভাবে অনুমান, দিল্লির নম্বর প্লেটওয়ালা গাড়ির চালকের সম্যক ধারণা না থাকায় দুর্ঘটনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৮:১৪
Share:

দার্জিলিঙের পথে টয় ট্রেনে ধাক্কা গাড়ির। — নিজস্ব চিত্র।

ঘুম থেকে দার্জিলিং নামার পথে আচমকাই টয় ট্রেনের সঙ্গে সংঘর্ষ একটি চার চাকা গাড়ির। এর জেরে বেশ কিছু ক্ষণ ওই রাস্তায় যান চলাচল ব্যাহত হয়। তবে গাড়ির সওয়ারি বা ট্রেনের যাত্রী— কারও বড় আঘাত লাগেনি। যদিও চার চাকার গাড়িটির সামনের অংশ দুমড়ে গিয়েছে পুরোপুরি। কী করে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হবে।

Advertisement

মঙ্গলবার দুপুরে একটি পর্যটকবোঝাই গাড়িতে ধাক্কা মারে টয় ট্রেন। ঘুম থেকে দার্জিলিঙের দিকে যাচ্ছিল টয় ট্রেনটি। সেই সময় পর্যটকবোঝাই একটি চার চাকার গাড়ির সঙ্গে সজোরে সংঘর্ষ হয় ট্রেনের। সংঘর্ষের অভিঘাতে গাড়ির সামনের বাঁ দিকের অংশ পুরো দুমড়ে যায়। পর্যটকদের অল্পবিস্তর চোট লাগলেও প্রাণহানির ঘটনা ঘটেনি। দুর্ঘটনার জেরে ওই রাস্তায় বেশ কিছু ক্ষণ যান চলাচল বন্ধ থাকে। তার পর দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিকে রাস্তা থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়া হয়। যান চলাচল স্বাভাবিক হয়।

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত ওই গাড়িটি স্থানীয় নয়। দুমড়ে যাওয়া গাড়িটিতে দিল্লির নম্বর প্লেট লাগানো। দিল্লির ওই গাড়িটিতে যে পর্যটকেরা ছিলেন, তাঁদের কারও গুরুতর চোট লাগেনি। পাহাড়ি রাস্তায় গাড়ি চালানোর ক্ষেত্রে টয় ট্রেনের জন্য বেশ কিছুটা জায়গা ছাড়তে হয়। সমতলের চালকদের অনেকেরই এই পদ্ধতি অজানা থাকে। প্রাথমিক ভাবে অনুমান, কতটা রাস্তা ছাড়তে হয়, সে ব্যাপারে দিল্লির নম্বর প্লেটওয়ালা গাড়ির চালকের সম্যক ধারণা না থাকায় দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন