toy train

বিপদ বাড়াচ্ছে নতুন করে নামা ধস, বিশ বাঁও জলে শিলিগুড়ি-দার্জিলিং টয় ট্রেন পরিষেবা

৩ সেপ্টেম্বর ধসে বন্ধ হয়ে যায় শিলিগুড়ি-দার্জিলিং টয় ট্রেন পরিষেবা। ধস মেরামতি শুরু হয়। প্রাথমিক ভাবে মনে করা হয়, মঙ্গলবার থেকে টয় ট্রেন পরিষেবা চালু হবে। সেই পরিকল্পনা এখন বিশ বাঁও জলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৩
Share:

আবার টয় ট্রেনের লাইনে ধস। — ফাইল চিত্র।

পুরনো ক্ষত সারানো যায়নি এখনও। এর মাঝেই নতুন করে ধস নামল শিলিগুড়ি-দার্জিলিং টয় ট্রেন লাইনে। তার জেরে টয় ট্রেন পরিষেবা চালু করা নিয়ে আবারও নতুন করে সংশয় তৈরি হয়েছে। দার্জিলিং হিমালয়ান রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে টয় ট্রেন চালু করার লক্ষ্যে মেরামতির কাজ শুরু হয়েছে।

Advertisement

গত ৩ সেপ্টেম্বর ধসের জেরে বন্ধ হয়ে গিয়েছিল শিলিগুড়ি-দার্জিলিং পর্যন্ত টয় ট্রেন পরিষেবা। সেই ধস মেরামতি করা শুরু হয়েছিল। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, মঙ্গলবার থেকেই টয় ট্রেন পরিষেবা চালু করা যাবে। কিন্তু পাহাড়ে বৃষ্টির জেরে নতুন করে ধস নেমেছে ৫৫ নম্বর জাতীয় সড়কের ১৭ মাইল এলাকায়। সুকনা স্টেশন পেরিয়ে তিনধারিয়া এবং রংটং স্টেশনের মাঝে নতুন করে ধসে বিপর্যস্ত টয় ট্রেনের লাইন। রেললাইনের ধার দিয়ে উপর থেকে ধস নামতে শুরু করেছে৷ উপরে বিপজ্জনক অবস্থায় ঝুলছে কয়েকটি বাড়ি। তার জেরে এই মুহূর্তে টয় ট্রেন পরিষেবা শুরু করা বিশ বাঁও জলে।

আবার নেমেছে ধস। — নিজস্ব চিত্র।

দার্জিলিং হিমালয়ান রেলওয়ে ডিরেক্টর একে মিশ্র বলেন, ‘‘আমরা চেষ্টা করছি ১০ সেপ্টেম্বর থেকে পরিষেবা চালু করার। কিন্তু সমস্যার সমাধান হচ্ছে না৷ কারণ ধস সরালেও উপর থেকে অনবরত ধস নামছে৷ ফলে আর একটু সময় লাগবে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন