Suicide

Suicide in Siliguri: এক জনের বিয়ে ঠিক ছিল এ মাসেই, এক ওড়নায় ঝুলে আত্মঘাতী শিলিগুড়ির দুই বান্ধবী

সোমবার বাড়ি ফাঁকা থাকায় সেখানেই একই ওড়নায় দুই বান্ধবী গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হয়। সম্প্রতি বিয়ের ঠিক হয়েছিল এক নাবালিকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ১৩:০৫
Share:

একই ওড়নায় আত্মঘাতী দুই বান্ধবী। প্রতীকী চিত্র।

একই ওড়নায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল দুই বান্ধবী। সোমবার এই ঘটনা ঘটেছে শিলিগুড়ির ৪২ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ নগরে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে সুইসাইড নোটও। তাতে লেখা, ‘আমরা আলাদা হতে চাই না।’ মৃতদের মধ্যে এক জনের বিয়ের ঠিক হয়েছিল বলে পরিবার সূত্রে জানা গিয়েছে।
পুলিশ সূত্রে খবর, সোমবার বাড়ি ফাঁকা থাকায় সেখানেই একই ওড়নায় দুই বান্ধবী গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে সুইসাইড নোটও। তাতে লেখা, ‘আমাদের আলাদা করবেন না। এক সঙ্গে নিয়ে যাবেন। এক সঙ্গে রাখবেন। আমাদের সব কাজ এক সঙ্গে করবেন।’ সুইসাইড নোটে একে অন্যকে ছেড়ে না থাকত না পারার কথাও লেখা হয়েছে।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের কথায়, ছোটবেলা থেকে এক সঙ্গে বেড়ে উঠেছে দুই নাবালিকা। তাদের জীবনযাপনও ছিল পরস্পরের সঙ্গে জড়িয়েই। কিন্তু এর মধ্যেই এক নাবালিকার বিয়ে স্থির হয়েছিল আগামী ৭ বৈশাখ। সেই মতো বিয়ের আয়োজনও চলছিল পরিবারে। পরিবার সূত্রে জানা গিয়েছে, বিয়ে স্থির হওয়ার পর কোনও আপত্তি জানায়নি ওই নাবালিকা। কিন্তু দুই বান্ধবী যে এমন কাণ্ড করবে, তা পরিবারের কেউই ভাবতে পারছেন না। বিয়ে হলে আলাদা হয়ে যাবে দু’জন— এই ভাবনা থেকেই তারা আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে প্রাথমিক ভাবে অনুমান পুলিশের।

যে নাবালিকার বিয়ে ঠিক হয়েছিল তার দাদুর কথায়, ‘‘ছেলেকে আশীর্বাদ করতে যাওয়ার দিন আমার নাতনিকে জিজ্ঞাসা করেছিলাম যে, ছেলে পছন্দ কি না। তখন সে কোনও আপত্তি করেনি। বিয়ের সব আয়োজনও শেষ। এর মধ্যে হঠাৎ শুনতে পেলাম তারা আত্মহত্যা করেছে। কিছুই বুঝে উঠতে পারছি না।’’ মৃত আর এক নাবালিকার মায়ের কথায়, ‘‘সব সময় দু’জনে এক সঙ্গে থাকত। ছোটবেলা থেকে ওদের এক সঙ্গে খাওয়াদাওয়া, পড়াশোনা, ঘোরাফেরা। সকালে কাজে বার হওয়ার সময়ও কিছু বুঝতে পারিনি। বাড়ি ফাঁকা ছিল। ওরা যে এমন করবে, তা আমাদের ধারণার বাইরে ছিল।’’

Advertisement

ভক্তিনগর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ সুইসাইড নোট উদ্ধার করেছে। পাশাপাশি দু’টি মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন