পার্সেল বোমা বিস্ফোরণে দোষী সাব্যস্ত দুই অভিযুক্ত

পাঁচ বছর পর পার্সেল বোমা বিষ্ফোরণ কাণ্ডে দু’জনকে দোষী সাব্যস্ত করল আদালত। ২০১১ সালের ২৪ জুলাই ইংরেজবাজারের মালঞ্চপল্লীর বাড়িতে পার্সেল বোমা বিষ্ফোরণে নিহত হন স্কুল শিক্ষিকা অপর্ণা বিশ্বাস। ধৃত দুই যুবক রাজকুমার ঋষি ও প্রিন্স ঘোষকে বুধবার মালদহের অ্যাডিশন্যাল সেশন জজ থার্ড কোর্টের বিচারক আশিস দেব দোষী সাব্যস্ত করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৬ ০১:৪৭
Share:

পাঁচ বছর পর পার্সেল বোমা বিষ্ফোরণ কাণ্ডে দু’জনকে দোষী সাব্যস্ত করল আদালত। ২০১১ সালের ২৪ জুলাই ইংরেজবাজারের মালঞ্চপল্লীর বাড়িতে পার্সেল বোমা বিষ্ফোরণে নিহত হন স্কুল শিক্ষিকা অপর্ণা বিশ্বাস। ধৃত দুই যুবক রাজকুমার ঋষি ও প্রিন্স ঘোষকে বুধবার মালদহের অ্যাডিশন্যাল সেশন জজ থার্ড কোর্টের বিচারক আশিস দেব দোষী সাব্যস্ত করেন। আজ বৃহস্পতিবার দোষীদের সাজা ঘোষণা করবেন তিনি।

Advertisement

ওই দিন দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পর তাঁর জন্য আসা একটি পার্সেল খুলতে গিয়েছিলেন অপর্ণাদেবী। তখনই বিষ্ফোরণ ঘটে। ওই পার্সেলে আসা বইয়ের মধ্যে বোমা রেখেছিল দুষ্কৃতীরা। তদন্তে নেমে পরের দিনই ঘটনায় জড়িত সন্দেহে পুরাতন মালদহ থেকে প্রিন্স ঘোষ ও কালিয়াচক থেকে রাজকুমার ঋষিকে গ্রেফতার করে পুলিশ। ধৃতরা দু’জনেই ইলেকট্রিক মিস্ত্রি। তারা জেরায় কবুল করে বিশেষ প্রশিক্ষণ নিয়েই ওই পার্সেল বোমা তৈরি করে পাঠিয়েছিল তাঁরা।

প্রণয়ঘটিত কারণেই ওই খুনের ঘটনা ঘটেছিল। রামকিঙ্কর বালিকা বিদ্যালয়ের বাংলার শিক্ষিকা অপর্ণাদেবীর সঙ্গে প্রিন্স ঘোষের সম্পর্ক তৈরি হয়েছিল। পরে অপর্ণাদেবী সরে আসায় প্রতিশোধ নিতেই খুনের চক্রান্ত করেছিল প্রিন্স। এ ব্যাপারে তাকে সাহায্য করেছিল রাজকুমার। সরকার পক্ষের আইনজীবী তড়িৎ ওঝা বলেন,‘‘ সমস্ত সাক্ষ্যপ্রমাণ খতিয়ে দেখেই বিচারক ওই দু’জনকে দোষী সাব্যস্ত করেছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন