Panchayat Election

বিজেপি প্রার্থী দিলে শাস্তি হবে দলের নেতাদের: উদয়ন

মালতি রাভা রায় জানান, তৃণমূলের নেতা-নেত্রীদের আর নিচুস্তরের কর্মীরা মানছেন না। তাই পুলিশকে সঙ্গে নিয়ে দাপাদাপি করে বেড়াচ্ছেন। কী ভাবে পঞ্চায়েতে প্রার্থী দিতে হয় তাংরা তা জানে।

Advertisement

সুমন মণ্ডল 

দিনহাটা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ০৮:৫৪
Share:

ফাইল চিত্র।

‘‘বিজেপির ক্ষমতা নেই বামনহাটের কালমাটি এলাকায় প্রার্থী দেয়, যদি আমরা তাদের মদত না দিই। আর যদি বিজেপি প্রার্থী দেয়, তা হলে দলের স্থানীয় নেতাদের শাস্তি হবে।’’ দিনহাটা ২ ব্লকের বগনীরহাটে মঙ্গলবার তৃণমূলের সভায় বক্তব্য রাখতে গিয়ে এ ভাবেই দলের নেতাকর্মীদের একাংশকে ‘হুঁশিয়ারি’ দিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

Advertisement

উদয়ন বলেন, ‘‘আমরা নিজের এলাকায় দলকে এমন ভাবে শক্তিশালী করব, যে বিজেপি, সিপিএম, ফরওয়ার্ড ব্লক, কংগ্রেস কেউ যাতে প্রার্থী খুঁজে না পায়। তৃণমূল না চাইলে, বিজেপি-সহ বিরোধীরা পঞ্চায়েতে প্রার্থী দিতে পারবে না। তবে বিরোধীরা যদি প্রার্থী দেয়, তবে তার জন্য আমাদের দলেরই নেতাদের শাস্তি হবে। বিজেপি প্রার্থী দিতে পারবে তখনই, যখন আমাদের লোকেরা বিজেপিকে বলবে, ‘তোমরা দাঁড়াও, আমরা আছি’।’’ রাজ্য সরকারের ‘লক্ষ্মীর ভান্ডার’, ‘কন্যাশ্রী প্রকল্প’ থেকে শুরু করে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধার কথাও তুলে ধরেন মন্ত্রী। সভায় ছিলেন দলের ব্লক সভাপতি দীপককুমার ভট্টাচার্য, অঞ্চল সভাপতি চঞ্চলকুমার রায় প্রমুখ।

বিজেপি নেত্রী মালতি রাভা রায় বলেন, ‘‘তৃণমূলের নেতা-নেত্রীদের আর নিচুস্তরের কর্মীরা মানছেন না। তাই পুলিশকে সঙ্গে নিয়ে দাপাদাপি করে বেড়াচ্ছেন। কী ভাবে পঞ্চায়েতে প্রার্থী দিতে হয়, আমরা জানি।’’ সিপিএমের জেলা কমিটির সদস্য শুভ্রালোক দাসের দাবি, ‘‘মন্ত্রীর এই বক্তব্য চূড়ান্ত স্বৈরতান্ত্রিক। পুরসভা ভোটের মতো পঞ্চায়েত ভোটকেও প্রহসনে পরিণত করার চেষ্টা করছেন তিনি। গ্রামে গ্রামে মানুষের জোট হলে, তৃণমূল নেতাদের খুঁজে পাওয়া যাবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন