আন্তর্জাতিক ব্যান্ড-এর গানে মাতলেন লেবঙের বাসিন্দারা

অন্য রকম সন্ধ্যার সাক্ষী থাকল দার্জিলিং। লোকসভা ভোটকে কেন্দ্র করে কয়েক সপ্তাহে একাধিক নির্বাচনী সভার পরে, সন্ধ্যেথেকে রাত পর্যন্ত গান নিয়ে উন্মাদনায় কাটাল দার্জিলিং। দার্জিলিঙে লেবঙে আর্ন্তজাতিক তিনটি গানের দলের অনুষ্ঠানকে কেন্দ্র করে শনিবার দিনভর উন্মাদনা দেখা যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ০২:০২
Share:

অন্য রকম সন্ধ্যার সাক্ষী থাকল দার্জিলিং। লোকসভা ভোটকে কেন্দ্র করে কয়েক সপ্তাহে একাধিক নির্বাচনী সভার পরে, সন্ধ্যেথেকে রাত পর্যন্ত গান নিয়ে উন্মাদনায় কাটাল দার্জিলিং। দার্জিলিঙে লেবঙে আর্ন্তজাতিক তিনটি গানের দলের অনুষ্ঠানকে কেন্দ্র করে শনিবার দিনভর উন্মাদনা দেখা যায়। বিকেল চারটে থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠান চলছে, কিন্তু সকাল থেকেই তৈরি হয়ে গিয়েছিল তার আবহ।

Advertisement

আমেরিকার জনপ্রিয় ব্যান্ড ‘মিটার বিগে’র এরিক মার্টিন, ব্রিটিশ ব্যান্ড ‘ব্যাড কোম্পানি’র রবার্ট হার্ট, এবং সুইডেনের ‘অ্যান্থেম অব রক’ ব্যান্ডের অনুষ্ঠানের যৌথ আয়োজন করেছিল দার্জিলিঙের একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা এবং কানাডার একটি সংস্থা। বৃষ্টির জন্য লেবঙের গোর্খা স্টেডিয়ামে অনুষ্ঠান শুরু হতে ঘণ্টা দুয়েক দেরি হয়। বৃষ্টি মাথায় করেই শতাধিক সঙ্গীত প্রেমীরা স্টেডিয়ামে এসে ভিড় করেন। টিকিটের দামও ছিল বেশ চড়া। তবু যে পরিমাণ ভিড় হয়েছে, তাতে শিল্পীরা সন্তোষ প্রকাশ করেছেন। উদ্যোক্তারা জানান, এ দিনের অনুষ্ঠানের পুরোটাই ভিডিও তুলে রাখা হয়েছে। পরবর্তীতে সেই ভিডিও বিশ্বজুড়েই প্রকাশ করা হবে। অ্যান্থেব অব রক ব্যান্ডের দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রতিনিধি শিবেন্দ্র রাই বলেন, “খারাপ আবহাওয়ার কারণে অনুষ্ঠান শুরু করতে দেরি হয়েছে। এত বড় মাপের আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন শিল্পীদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন প্রথম। তাই ভিড় উপচে পড়েছে।”

দার্জিলিঙের স্থানীয় একটি ব্যান্ডও শনিবারের অনুষ্ঠানে অংশগ্রহণ করে। সত্তরের দশকে বিপুল জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ডের গায়ক এবং গীতিকার রবার্ট হার্ট বলেন, “প্রথম দার্জিলিঙে এলাম। বাসিন্দাদের ভালবাসা পেয়ে আমরা অভিভূত। বব কিম্বলেরও আসার কথা ছিল, তিনি আসতে পারেননি।” এরিক মার্টিনের কথায়, “দার্জিলিঙে আসতে পেরে ভাল লাগছে।” রাত এগারোটায় এরিক মার্টিনের গলায়, ‘টু বি উইথ ইউ’ গানে অনুষ্ঠান শেষ হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন