খেলা দেখায় বিঘ্ন, ভাঙচুর

টানা লোডশেডিংয়ে ব্রাজিলের খেলা দেখতে না পেরে উত্তেজিত বাসিন্দারা তাণ্ডব চালান বিদ্যুৎ বণ্টন কোম্পানির দফতরে। শনিবার রাতে ঘটনাটি ঘটে ফালাকাটায়। বাসিন্দাদের ছোড়া ঢিলে বন্ধ দফতরের জানলার সব কাচ ভেঙে গিয়েছে। হামলার সময় ভয়ে দফতরের লাগোয়া আবাসন থেকে বার হননি কর্মী ও আধিকারিকরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ফালাকাটা শেষ আপডেট: ৩০ জুন ২০১৪ ০২:১৬
Share:

টানা লোডশেডিংয়ে ব্রাজিলের খেলা দেখতে না পেরে উত্তেজিত বাসিন্দারা তাণ্ডব চালান বিদ্যুৎ বণ্টন কোম্পানির দফতরে। শনিবার রাতে ঘটনাটি ঘটে ফালাকাটায়। বাসিন্দাদের ছোড়া ঢিলে বন্ধ দফতরের জানলার সব কাচ ভেঙে গিয়েছে। হামলার সময় ভয়ে দফতরের লাগোয়া আবাসন থেকে বার হননি কর্মী ও আধিকারিকরা। ফালাকাটার মূল লাইনে বড়মাপের গণ্ডগোলের জেরেই এই বিপত্তি বলে জানান বিদ্যুৎ বণ্টন কোম্পানির আধিকারিকরা।

Advertisement

বাসিন্দাদের অভিযোগ, সন্ধ্যা ছটা থেকে লোডশেডিং চলছিল প্রায় গোটা ফালাকাটা জুড়ে । সাড়ে নটায় ব্রাজিল ও চিলির মধ্যে প্রি কোয়ার্টার ফাইনাল খেলা দেখার জন্য প্রায় সবাই কাজকর্ম, খাওয়াদাওয়া শেষ করে নেন। খেলার শুরুর পরেও বিদ্যুৎ না আসায় উদ্বেগ বাড়তে থাকে। দফতরে ঘনঘন ফোন করে অন্য প্রান্ত থেকে সাড়া মেলেনি।

প্রথম দিকে অন্য শহরে আত্মীয়, পরিচিতদের টেলিফোন করে খেলার খবর নেওয়া শুরু করেন ফালাকাটার বাসিন্দারা। নির্ধারিত সময়ে ব্রাজিল চিলির ম্যাচ ড্র করার খবরও ফোনে জানতে পারেন তারা। খেলা এক্সট্রা টাইম ও টাইব্রেকারে দিকে এগোতেই ধৈর্য্যের বাঁধ ভাঙে। বাড়ির বাইরে এসে জড়ো হতে থাকেন বাসিন্দারা। এরপরেই রাত ১২ টা নাগাদ তারা চড়াও হন স্থানীয় বিদ্যুৎ বন্টন দফতরের অফিসে। বাসিন্দাদের অভিযোগ, বিদ্যুৎ বণ্টন কোম্পানির লোকজনের গা ছাড়া মনোভাবের জন্যই বিশ্বকাপের একটা বড় ম্যাচ দেখা থেকে তাঁরা বঞ্চিত হলেন। মাঝে কেবলমাত্র পাঁচ মিনিটের জন্য বিদ্যুৎ এসেছিল। তার পরে আবার লোডশেডিং হয়ে যায়।

Advertisement

রাত ১২টা নাগাদও আলো না আসায় তারা চড়াও হন স্থানীয় বিদ্যুৎ বণ্টন দফতরের অফিসে। বাসিন্দাদের অভিযোগ, বিদ্যুৎ বন্টন কোম্পানির গা ছাড়া মনোভাবের জন্যই বিশ্বকাপের একটা বড় ম্যাচ দেখা থেকে তাঁরা বঞ্চিত হলেন। মাঝে কেবলমাত্র পাঁচ মিনিটের জন্য বিদ্যুৎ এসেছিল। তার পরে আবার লোডশেডিং হয়ে যায়।

রবিবার ছুটির দিন তাই শনিবার দু’টি খেলা দেখার পরিকল্পনা করেন অনেকেই। তবে তাঁদের রাত জাগা একরকম বৃথাই যায়। সব খেলা শেষ হওয়ার পর ভোর তিনটা নাগাদ বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়। বিদ্যুৎ বণ্টন কোম্পানির আধিকারিকদের যুক্তি, ফালাকাটার মূল লাইনে গোলমালের জন্য ওই সমস্যা তৈরি হয়। টানা কাজ করে গভীর রাতের মধ্যে তা ঠিক করা হয়েছে। বণ্টন কোম্পানির পক্ষ থেকে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। বণ্টন কোম্পানির ফালাকাটার স্টেশন সুপার উত্তম কুণ্ডু বলেছেন, “ মেইন লাইনে গোলমালের জন্য এই সমস্যা হয়। তবে এই ভাবে ভাঙচুরের ঘটনা কখনওই কাম্য নয়। আমরা পুলিশে অভিযোগ করেছি। তবে অন্ধকারে কাউকে চিহ্নিত করা যায়নি।” আর ফালাকাটা থানার আইসি ধ্রুব প্রধান বলেন, “গণ্ডগোলের খবর পেয়েই পুলিশ যায়। তখন কাউকে সেখানে পাওয়া যায়নি। বিষয়টি দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন