চরিত্রহীন অপবাদে বধূ ও তাঁর কন্যার শ্লীলতাহানি

এক মহিলা ও তাঁর মেয়ের শ্লীলতাহানির অভিযোগ উঠল প্রতিবেশী পাঁচ যুবকের বিরুদ্ধে। মহিলা তাঁর মেয়ে ও দুই ছোট ছেলেকে নিয়ে থাকেন। তাঁর অভিযোগ, গত রবিবার তাঁদের এক প্রতিবেশী ওষুধ দিতে বাড়িতে গেলে এলাকার কয়েকজন যুবক গিয়ে তাঁকে চরিত্রহীন বলে অভিযোগ তুলে শ্লীলতাহানি করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শামুকতলা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৪ ০১:২৬
Share:

এক মহিলা ও তাঁর মেয়ের শ্লীলতাহানির অভিযোগ উঠল প্রতিবেশী পাঁচ যুবকের বিরুদ্ধে। মহিলা তাঁর মেয়ে ও দুই ছোট ছেলেকে নিয়ে থাকেন। তাঁর অভিযোগ, গত রবিবার তাঁদের এক প্রতিবেশী ওষুধ দিতে বাড়িতে গেলে এলাকার কয়েকজন যুবক গিয়ে তাঁকে চরিত্রহীন বলে অভিযোগ তুলে শ্লীলতাহানি করে। ওই মহিলা বলেন, “আমাকে ও আমার ১৩ বছরের মেয়েকে ঘর থেকে টেনে বের করে কাপড় জামা ছিড়ে সম্মানহানি করে তারা। প্রতিবেশীরা ছুটে আসতেই ওরা পালিয়ে যায়। এর পরে শামুকতলা থানায় পাঁচ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করি।” পুলিশ তারপরে এক জন অভিযুক্তকে গ্রেফতার করলেও বাকিরা এখনও ধরা পড়েনি। এমনকী, ওই মহিলাকে অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে বলেও নালিশ করেছেন শামুকতলা থানার ভাটিবাড়ি গ্রাম পঞ্চায়েতের কুমারিজান এলাকার বাসিন্দা ওই বধূ।

Advertisement

ওই মহিলার স্বামী ভুটানে শ্রমিকের কাজ করেন। তিনি অসুস্থ। তাঁর নালিশ, “বাকি অভিযুক্তরা প্রতি রাতে এসে অভিযোগ তুলে নেওয়ার জন্য প্রাণে মারার হুমকি দিচ্ছে। রাত দেড়টা থেকে আড়াইটে পর্যন্ত বাড়ির সামনে এসে অকথ্য ভাষায় গালিগালিজ করেছে। পুলিশে সে কথাও জানা। কিন্তু তবুও পুলিশ গ্রামে আসেনি। আমি সন্তানদের নিয়ে নিরাপত্তা হীনতায় ভুগছি।” যদিও তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে তদন্তকারী পুলিশ অফিসার উত্তম ঘোষ বলেন, “অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এক অভিযুক্তকে ধরাও হয়েছে। ওই মহিলাকে হুমকি দেওয়া হচ্ছে বলে কোন অভিযোগ পাইনি।”

তবে স্থানীয় তৃণমূল নেতা তথা আলিপুরদুয়ার ২ ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক জগদীশ মজুমদার বলেন, “ওই মহিলার পাশে আমরা আছি। অভিযুক্তরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে অথচ গ্রেফতার করা হচ্ছে না। ওই মহিলার নিরাপত্তা ও অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে খুব শীঘ্রই আমরা জেলা পুলিশ সুপারের দারস্থ হব।” অভিযুক্তরাও তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। অভিযুক্তদের একজন মফুজুল মিয়াঁর দাবি, “ওই মহিলা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।” এনেছেনশামুকতলা থানার ওসি বিনোদ গজমের বলেন, “ওই মহিলার অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। ওই মহিলার নিরাপত্তারও ব্যবস্থা করা হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন