নেতা-খুনের চেষ্টায় গ্রেফতার

ইসলামপুরের সিপিএম নেতাকে খুনের চেষ্টার অভিযোগে একজনকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার গোয়ালপোখর থানার নন্দঝাড় এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। পুলিশ জানায়, ধৃত ওই ব্যক্তির নাম কৃপা পোদ্দার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৪ ০২:০৯
Share:

ইসলামপুরের সিপিএম নেতাকে খুনের চেষ্টার অভিযোগে একজনকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার গোয়ালপোখর থানার নন্দঝাড় এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। পুলিশ জানায়, ধৃত ওই ব্যক্তির নাম কৃপা পোদ্দার। তিনি গোয়ালপোখর পঞ্চায়েত সমিতির কংগ্রেসের মত্‌স্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ মামণি পোদ্দারের স্বামী। ধৃতকে বুধবারই ইসলামপুর মহকুমা আদালতে তোলা হয়েছে। গতকাল ওই ঘটনার পর এলাকার এক প্রাক্তন পঞ্চায়েত সদস্যকে পুলিশ ধরে। যদিও রাতে জিজ্ঞাসাবাদের পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। ইসলামপুর আদালতের সরকারি আইনজীবী সৌমিত্র সিংহ সরকার বলেন, “ধৃতকে বিচারক ৫ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।” গত মঙ্গলবার বিকেলে বাইকে করে বাড়ি ফিরছিলেন নন্দঝাড় স্কুলের কর্মী তথা সিপিএম পাঞ্জিপাড়া লোকাল কমিটির সম্পাদক ধীরেন বিশ্বাস। একটি ছোট গাড়ি করে আসা তিন জনের দুষ্কৃতী দল তাঁকে লক্ষ করে গুলি চালায়। ধীরেনবাবু মাটিতে পড়ে গেলে দুষ্কৃতীরা গাড়ি থেকে নেমে একটি গুলি চালায়। তিনি বর্তমানে শিলিগুড়ির নার্সিংহোমে চিকিত্‌সাধীন। ধৃত কৃপা পোদ্দারের দাবি, “ঘটনার সময় আমি পামলহাটে ছিলাম। দলের সঙ্গে প্রচারের কাজ করছিলাম। মিথ্যা মামলায় আমাকে ফাঁসানো হয়েছে।”

Advertisement

পুলিশ সূত্রের খবর, কৃপাবাবুর পরিবারের সঙ্গে ধীরেনবাবুর প্রায় তিন বছর আগে এক গোলমাল হয়। বাড়ির সামনের রাস্তা দিয়ে গরুর গাড়ি নিয়ে যাওয়াকে কেন্দ্র করে দুই পরিবারের বিবাদ হয়। আদালতেও সেই মামলা চলছে। গুলিবিদ্ধ হওয়ার পিছনে ঠিক কী কারণ রয়েছে তা পুলিশ খতিয়ে দেখা শুরু করেছে। তবে জমিজমা সংক্রান্ত বিষয়ের জেরে ঘটনাটি ঘটেছে বলে তদন্তকারীদের অনুমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন