নিয়োগের দাবিতে শিক্ষক ঘেরাও

প্রধান শিক্ষক বদলির পরে নতুন শিক্ষক নিয়োগ হয়নি। এই অভিযোগে দুই শিক্ষককে বিকেল তিনটে থেকে প্রায় তিন ঘণ্টা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন একদল অভিভাবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লপাইগুড়ি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৫ ০২:২৬
Share:

প্রধান শিক্ষক বদলির পরে নতুন শিক্ষক নিয়োগ হয়নি।

Advertisement

এই অভিযোগে দুই শিক্ষককে বিকেল তিনটে থেকে প্রায় তিন ঘণ্টা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন একদল অভিভাবক। শুক্রবার ঘটনাটি ঘটে বেরুবাড়ির লালবাজার পাড়া প্রাথমিক বিদ্যালয়ে। সন্ধ্যা ছ’টা নাগাদ পুলিশ স্কুলে পৌঁছে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে দুই শিক্ষককে ঘেরাও মুক্ত করে।

জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান ধরতিমোহন রায় বলেন, “ওই স্কুলের সমস্যার কথা জানি। দ্রুত শিক্ষক নিয়োগের ব্যবস্থা করা হবে।” স্থানীয় অভিভাবকদের অভিযোগ, স্কুলে ছাত্রছাত্রী রয়েছে ১৩২ জন। শিক্ষক ছিলেন চারজন। গত ১৫ অক্টোবর প্রধান শিক্ষককে বদলি করা হয়।

Advertisement

এর পর থেকে স্কুল চালাচ্ছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। নতুন শিক্ষক আসেনি। লেখাপড়া লাটে উঠেছে। শুধু তাই নয়। সকালে স্কুলের ঘর ব্যবহার করে বেসরকারি স্কুল চালানোর অভিযোগ উঠেছে। গোপাল মণ্ডল নামে এক অভিভাবক বলেন, “বেসরকারি স্কুল চালাতে কেন সরকারি স্কুলের ঘর ব্যবহারের অনুমতি দেওয়া হবে সেটাও আমরা জানতে চাই।”

প্রাথমিক বিদ্যালয় সংসদের কর্তারা জানান, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। ঘেরাও হওয়া ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গৌরাঙ্গ রায় কোনও মন্তব্য করতে অস্বীকার করেন। তাঁর বক্তব্য, যা বলার সংসদের চেয়ারম্যান বলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন