ভর সন্ধ্যায় বাজারে ছিনতাই শিলিগুড়িতে

সন্ধ্যা বেলা ব্যস্ত বাজারে ব্যবসায়ীর থেকে টাকার ব্যাগ ছিনতাই করে পালাল দুই দুষ্কৃতী। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ শিলিগুড়ির খালপাড়ার নয়াবাজার এলাকায় এমনই ঘটেছে বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সর্ষের তেলের ব্যবসায়ী সঞ্জয় অগ্রবাল প্রায় ৩ লক্ষ ৬৫ হাজার টাকা ব্যাগে ভরে বাড়ি ফিরছিলেন। দোকানের একশ মিটারের মধ্যেই সঞ্জয়বাবুর বাড়ি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৪ ০২:২১
Share:

ঘটনাস্থলে বাসিন্দাদের ভিড়। শিলিগুড়িতে বুধবার সন্ধ্যায় তোলা নিজস্ব চিত্র।

সন্ধ্যা বেলা ব্যস্ত বাজারে ব্যবসায়ীর থেকে টাকার ব্যাগ ছিনতাই করে পালাল দুই দুষ্কৃতী। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ শিলিগুড়ির খালপাড়ার নয়াবাজার এলাকায় এমনই ঘটেছে বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সর্ষের তেলের ব্যবসায়ী সঞ্জয় অগ্রবাল প্রায় ৩ লক্ষ ৬৫ হাজার টাকা ব্যাগে ভরে বাড়ি ফিরছিলেন। দোকানের একশ মিটারের মধ্যেই সঞ্জয়বাবুর বাড়ি। এ দিন রাতে বাড়ি থেকে ৫০ মিটার দূরে দুই ব্যক্তি বাইক চেপে পিছন থেকে গিয়ে তাঁর টাকার ব্যাগ ছিনিয়ে নেন বলে অভিযোগ। দুষ্কৃতীদের মুখ হেলমেটে ঢাকা ছিল না বলে বাসিন্দারা জানিয়েছেন।

Advertisement

এই ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তাঁরা চাইছেন এলাকায় পুলিশি পাহারা বসানো হোক। শিলিগুড়ির পুলিশ কমিশনার জগমোহন বলেন, “তদন্ত করে ব্যবস্থা নিতে থানাকে নির্দেশ দেওয়া হয়েছে।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সঞ্জয়বাবুদের পারিবারিক তেলের ব্যবসা। এদিন অন্য দুই ভাই বিজয়বাবু ও শামসুন্দরবাবু আগেই বাড়ি চলে গিয়েছিলেন। টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন সঞ্জয়বাবু। বাড়ি ঢোকার কিছুক্ষণ আগেই এই ঘটনাটি ঘটে। সঞ্জয়বাবু বলেন, “মোটর বাইক চেপে দুষ্কৃতীরা কখন পেছনে এসেছে বুঝতে পারিনি। হঠাৎ হ্যাচকা টানে হাত থেকে ব্যাগ খসে যায়। দুই বাইক আরোহী ব্যাগ নিয়ে পালিয়ে যায়। দুষ্কৃতীরা ব্যাগ নিয়ে স্টেশন ফিডার রোডের দিকে পালিয়ে যায়।” আলো ভরা রাস্তায় এমন ঘটনা ঘটতে পারে বলে কল্পনা করেননি বলে তিনি দাবি করেছেন।

Advertisement

ঘটনার পরে শিলিগুড়ি মার্চেন্ট অ্যসোসিয়েশনের সভাপতি ওমপ্রকাশ অগ্রবাল বলেন, “এর আগেও বছর খানেক আগে রিভলবার দেখিয়ে ওই এলাকাতেই ছিনতাই হয়েছিল। আবার এ রকম ঘটনা ঘটল। পুলিশের উচিত খালপাড়ার মতো ব্যবসার গুরুত্বপূর্ণ এই জায়গায় পুলিশি পিকেটের ব্যবস্থা করা।” এলাকার আরও এক ব্যবসায়ী সঞ্জয় টিব্রুবালও পুলিশি পাহারার দাবি জানান। তিনি বলেন, “বছর দুই আগে খালপাড়া ফাঁড়িতে ৫৪ জন পুলিশকর্মী ছিলেন। এখন সেখানে ১৭ জনে এসে দাঁড়িয়েছে। এই সংখ্যাটা না বাড়ালে ভবিষ্যতে এই ধরনের ঘটনা আরও ঘটতে পারে।” মোটর বাইকে পুলিশি টহলদারির দাবিও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন