অ্যাসিড কাণ্ড

হরিয়ানা থেকে ধৃত এক অভিযুক্ত

অ্যাসিড ছোড়ার ঘটনায় এক অভিযুক্তকে গ্রেফতার করলেও, কোথা থেকে অ্যাসিড দুষ্কৃতীদের হাতে এল তা জানতে পারেনি পুলিশ। গত ১১ ডিসেম্বর সেবক রোডে চলন্ত বাইক থেকে অ্যাসিড ছুঁড়ে পানশালার গায়িকা দুই তরুণীকে জখম করায় অন্যতম মূল অভিযুক্তকে হরিয়ানা থেকে ধরেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৪ ০১:০৭
Share:

অ্যাসিড ছোড়ার ঘটনায় এক অভিযুক্তকে গ্রেফতার করলেও, কোথা থেকে অ্যাসিড দুষ্কৃতীদের হাতে এল তা জানতে পারেনি পুলিশ। গত ১১ ডিসেম্বর সেবক রোডে চলন্ত বাইক থেকে অ্যাসিড ছুঁড়ে পানশালার গায়িকা দুই তরুণীকে জখম করায় অন্যতম মূল অভিযুক্তকে হরিয়ানা থেকে ধরেছে পুলিশ। শনিবার হরিয়ানার ভিওয়ানি থেকে ওই যুবককে গ্রেফতার করে ভক্তিনগর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে ধৃতের নাম মনোজ সিংহ। ধৃতকে শিলিগুড়ি নিয়ে আসা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। মনোজের সঙ্গে আরও দুই যুবক বাইকে চেপে এসে অ্যাসিড ছোড়ে বলে পুলিশ জেনেছে। ওই দুই যুবক শিলিগুড়িরই বাসিন্দা বলে জানা গিয়েছে। তাদের পরিচয় সম্পর্কেও পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি বলে অভিযোগ। দুষ্কৃতীরা কোথা থেকে অ্যাসিড কিনেছে সে বিষয়ে এখনও অন্ধকারে পুলিশ।

Advertisement

পুলিশ ও পরিবার সূত্রে দাবি করা হয়েছে, সম্পর্ক তৈরির প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়েই অ্যাসিড ছুড়েছে অভিযুক্ত যুবক। শিলিগুড়ি পুলিশের এসিপি পূর্ব তপন আলো মিত্র বলেন, “তরুণীর সঙ্গে কয়েক মাস আগে পানশালায় যাতায়াতের সূত্রে যোগাযোগ হয় অভিযুক্তের। সেই সূত্রেই সম্পর্ক তৈরির প্রস্তাব দেয় অভিযুক্ত যুবক। প্রতাখ্যাত হয়ে প্রতিশোধ নিতে এই পদক্ষেপ করে বলে জানা গিয়েছে। অনান্য বিষয়েও খোঁজখবর চলছে।” পুলিশ জানিয়েছে, শিলিগুড়িতে নিয়ে আসার পরেই মনোজকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

কয়েকমাস আগে থেকে শিলিগুড়িরই একটি পানশালায় যাতায়াতের সূত্রে এক তরুণী গায়িকার সঙ্গে অভিযুক্ত মনোজের যোগাযোগ হয় বলে পুলিশের দাবি। তরুণীর থেকে সদর্থক সাড়া না পেয়ে মনোজ তাঁর বাড়িতেও যাতায়াত শুরু করে বলে অভিযোগ। সেখানে তাকে হুমকি দেওয়া শুরু হয় বলে পরিবারের অভিযোগ। একবার কয়েকজন পড়শিরা অভিযুক্তকে তাড়াও করেছিল বলে পুলিশ জেনেছে। তারপর তরুণীর সঙ্গে মনোজ বেশ কিছুদিন যোগাযোগ করেনি বলে জানা গিয়েছে। ওই তরুণীকে এই মামলায় সহযোগিতা করছে দার্জিলিং জেলা লিগাল এড ফোরাম। ফোরামের সম্পাদক অমিত সরকার বলেন, “মাস দুই আগে ওই ঘটনার পর থেকে তরুণী আতঙ্কিত ছিল।” গত ১১ ডিসেম্বর সন্ধ্যায় সেবক রোডের একটি পেট্রল পাম্পের সামনে অ্যাসিড ছোড়ার ঘটনাটি ঘটে। ভিতরে ছিলেন তিন তরুণী গায়িকা ও গাড়ির চালক। গাড়িতে করে গায়িকাদের সেবক রোডের পানশালায় পৌঁছে দিতে নিয়ে যাওয়া হচ্ছিল বলে পুলিশ জেনেছে। অ্যাসিডে পুড়ে জখম হন দুই তরুণী গায়িকা ও গাড়ির চালক। অভিযোগ, তরুণী গায়িকা ও তার পরিবারকে সেনা কর্মী বলে পরিচয় দিয়ে ছিল অভিযুক্ত মনোজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন