Gariahat

গড়িয়াহাটে ওএমআর শিট উদ্ধার, জুতোর দোকানের সামনে পড়ে পরীক্ষার উত্তরপত্র

গড়িয়াহাটের একটি জুতোর দোকানের সামনে বৃহস্পতিবার সকালে একাধিক উত্তরপত্র পড়ে থাকতে দেখা যায়। যা নিয়ে চাঞ্চল্য ছড়ায় স্থানীয়দের মধ্যে। পরে পুলিশ এসে সেগুলি উদ্ধার করে নিয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৭:২০
Share:

গড়িয়াহাটে রাস্তায় পড়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওএমআরশিট। নিজস্ব চিত্র।

গড়িয়াহাট মোড়ের সামনে থেকে উদ্ধার করা হল পরীক্ষার বেশ কিছু উত্তরপত্র বা ওএমআর শিট। গড়িয়াহাটের একটি বিখ্যাত জুতোর দোকানের সামনে রাস্তায় ওই উত্তরপত্রগুলি পড়ে ছিল বলে অভিযোগ। খবর পেয়ে পুলিশ এসে সেগুলি উদ্ধার করে নিয়ে যায়।

Advertisement

গড়িয়াহাট থেকে যে ওএমআর শিটগুলি পাওয়া গিয়েছে, সেগুলি কোনও চাকরির পরীক্ষার নয়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিদ্যার পরীক্ষার উত্তরপত্র মিলেছে জুতোর দোকানের সামনে থেকে। সেগুলিতে পরীক্ষার্থীদের স্বাক্ষরও ছিল। বৃহস্পতিবার সকালে রাস্তায় ওএমআর শিট পড়ে থাকতে দেখেন স্থানীয়েরা। তার পরেই তা নিয়ে শোরগোল শুরু হয়।

কোথা থেকে কী ভাবে ওই ওএমআর শিটগুলি এল, কেন সেগুলি জুতোর দোকানের সামনে পাওয়া গেল, কে বা কারা এর সঙ্গে জড়িত, তা জানা যায়নি। গড়িয়াহাট থানার পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

Advertisement

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ড নিয়ে উত্তপ্ত রাজনৈতিক আবহে একাধিক বার ওএমআর শিটের প্রসঙ্গ উঠে এসেছে খবরের শিরোনামে। শহরের নানা প্রান্ত থেকে বিভিন্ন বছরের সরকারি চাকরির পরীক্ষার উত্তরপত্র উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছে কুন্তল ঘোষ, শান্তনু বন্দ্যোপাধ্যায়দের মতো শাসকদলের একাধিক অধুনা বহিষ্কৃত নেতার নাম। এই পরিস্থিতিতে রাস্তায় ওএমআর শিট পড়ে থাকা নিয়ে চাঞ্চল্য ছড়ায় গড়িয়াহাটে। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার উত্তরপত্র কেন রাস্তায় অবহেলায় পড়ে আছে, উঠেছে সেই প্রশ্নও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন