Dumping Ground

Calcutta High Court: ভাগাড়-কাণ্ডে নিম্ন আদালতে সাজাপ্রাপ্তকে বেকসুর খালাস কলকাতা হাই কোর্টের

২০১৮ সালে কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলি থেকে ভাগাড়ে ফেলে দেওয়া মৃত পশু-পাখির মাংসের রমরমা ব্যবসার ঘটনা সামনে এসেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৯:৪৬
Share:

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

ভাগাড়-কাণ্ডের একটি মামলায় নিম্ন আদালতের রায় খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। বুধবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য বনগাঁ আদালতের রায় খারিজ করে সাজাপ্রাপ্ত বন্দি স্বরূপ সেনকে দ্রুত মুক্তি দেওয়ার নির্দেশ দেন।

২০১৮ সালে কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলি থেকে ভাগাড়ে ফেলে দেওয়া মৃত পশু ও হাঁস-মুরগির মাংসের রমরমা ব্যবসার ঘটনা সামনে এসেছিল। সে সময় ভাগাড়ের মাংস বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয়েছিল বনগাঁর একটি হোটেলের মালিক স্বরূপকে। বনগাঁ আদালত ওই মামলায় দোষী সাব্যস্ত স্বরূপকে ৫ বছরের কারাদণ্ডের সাজা দিয়েছিল। সেই থেকে জেলে বন্দি তিনি।

Advertisement

নিম্ন আদালতের সেই রায় চ্যালেঞ্জ করে হাই কোর্টে মামলা করেছিলেন স্বরূপ। বুধবার হাইকোর্ট তাঁকে বেকসুর খালাস করেছে। বিচারপতি ভট্টাচার্য রায় ঘোষণা করে জানান, অভিযুক্তের বিরুদ্ধে যে ধারা দেওয়া হয়েছে, তাতে এই সাজা হতে পারে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন