গাড়ি চুরিতে মণিপুরে পাকড়াও আরও এক

পুলিশ সূত্রের খবর, নিজেকে সিনেমার প্রযোজক বলে দাবি করে ইন্টারনেটে মোটা টাকায় গাড়ি ভাড়া নেওয়ার টোপ দিয়েছিল নিমতার বাসিন্দা প্রতীক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৮ ০২:২৫
Share:

ইন্টারনেটে গাড়ি বিক্রির নামে প্রতারণার ঘটনায় মণিপুরে হানা দিয়ে এক অভিযুক্তকে পাকড়াও করল পঞ্চসায়র থানার পুলিশ। ধৃতের নাম এম কে মুজাহিদিন ওরফে রুস্তম। সে ওই রাজ্যেরই বাসিন্দা। রুস্তমকে জেরা করে মঙ্গলবারই খোয়া যাওয়া আটটি দামি গাড়ি মণিপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। গাড়ি চুরির এই ঘটনায় প্রতীক ভট্টাচার্য-সহ চার জনকে আগেই গ্রেফতার করেছিল পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রের খবর, নিজেকে সিনেমার প্রযোজক বলে দাবি করে ইন্টারনেটে মোটা টাকায় গাড়ি ভাড়া নেওয়ার টোপ দিয়েছিল নিমতার বাসিন্দা প্রতীক। সেই মতো কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন এলাকা থেকে শ’দুয়েক দামি গাড়ি আনিয়েছিল সে। কয়েক মাস পরেও ভাড়া বাবদ কোনও টাকা না পাওয়ায় গাড়ির মালিকেরা রাজ্যের বিভিন্ন থানায় প্রতীকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেন। গত ১৭ ফেব্রুয়ারি প্রতীককে রাজারহাট থেকে গ্রেফতার করে পূর্ব যাদবপুর থানার পুলিশ। তার আগে বাপি মাঝি নামে প্রতীকের এক সঙ্গীকে গ্রেফতার করা হয়। বাপিকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ভাড়ায় নেওয়া একাধিক গাড়ি মণিপুরে বিক্রি করে দেওয়া হয়েছে। প্রতীক ও বাপিকে জেরা করে রুস্তমের হদিস পেতে কলকাতা পুলিশের তদন্তকারী দল দিন কয়েক আগেই মণিপুরে যায়। পুলিশ জানিয়েছে, কলকাতা, চুঁচুড়া, সল্টলেক, বারাসত, ব্যারাকপুরের বিভিন্ন গাড়িমালিকদের কাছ থেকে নেওয়া প্রায় ২০০টি গাড়ি মণিপুর-সহ বিভিন্ন রাজ্যে বিক্রি করে দেয় প্রতীক ও তার দলবল। মণিপুরে গাড়ি সরবরাহের দায়িত্বে ছিল রুস্তম।

পুলিশ জানিয়েছে, ই এম বাইপাস লাগোয়া একটি আবাসনের বাসিন্দা প্রদীপ মণ্ডল গত ১ মার্চ প্রতীকের বিরুদ্ধে তাঁর দু’টি দামি গাড়ি চুরির লিখিত অভিযোগ দায়ের করেন পঞ্চসায়র থানায়। লালবাজারের এক কর্তা বলেন, ‘‘মায়ানমারেও বেশ কিছু গাড়ি বিক্রি করা হয়েছে বলে জানতে পেরেছি। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে খোয়া যাওয়া গাড়িগুলির খোঁজে তল্লাশি চলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন