West Bengal

Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার দাপটে ভূমিধসের আশঙ্কা, কমলা সতর্কতা জারি দার্জিলিং এবং কালিম্পঙে

দার্জিলিঙের উঁচু জায়গা অর্থাৎ সান্দাকফু এবং টাইগার হিলসে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এই ধরনের আবহাওয়ায় ভূমিধসের সম্ভাবনা থাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৫:১৪
Share:

ফাইল চিত্র ।

কমলা সতর্কতা জারি করা হল দার্জিলিং এবং কালিম্পঙে। পশ্চিমী ঝঞ্ঝার আগমনে রবিবার উত্তরবঙ্গের এই দুই জেলায় বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছেন আবহবিদরা। দার্জিলিঙের উঁচু জায়গা অর্থাৎ সান্দাকফু এবং টাইগার হিলসে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এই ধরনের আবহাওয়ায় ভূমিধসের সম্ভাবনা থাকে। তাই এই দুই জেলাতে কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আগামী কয়েক দিন ধরেই উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সঙ্গে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গেও মঙ্গলবার সকাল পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের ১৫টি জেলায় রবিবার এবং সোমবার সারা দিন ধরেই বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

একই সঙ্গে পূর্বাভাস মতো শনিবার ভোর থেকে কলকাতা শহরে শুরু হয় বৃষ্টিপাত। ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা খুবই কম ছিল। বেলা একটু গড়াতেই আকাশ পরিষ্কার হলেও তেমন ভাবে রোদ ওঠেনি। পশ্চিমী ঝঞ্ঝা ও নিম্নচাপ অক্ষরেখার কারণেই এই বৃষ্টি এবং পারদের ঊর্ধ্বমুখী হওয়া বলেও হাওয়া অফিসের খবর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের হাওড়া, দক্ষিণ চব্বিশ পরগনা, হুগলি, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির তীব্রতা বাড়বে। উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও একই পূর্ভাভাস দিয়েছে হাওয়া অফিস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন