Rally

সুভাষের আদর্শ প্রচারে

কলকাতা, হাওড়া হয়ে এই বর্ণময় যাত্রা শেষে সুভাষ চন্দ্রের মতাদর্শ প্রচারে প্রতি বছর এই রকম যাত্রার পরিকল্পনা ঘোষণা করেছেন টিইউসিসি-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক শিবপ্রসাদ তিওয়ারি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ০৮:১০
Share:

নেতাজির আদর্শ প্রচারে ‘জনজাগরণ যাত্রা’। —নিজস্ব চিত্র।

নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিনকে সামনে রেখে রাজ্যের একাধিক জেলা ছুঁয়ে স্বাধীনতা সংগ্রাম ও সংগ্রামীদের প্রতি শ্রদ্ধা জানাল শ্রমিক সংগঠন টিইউসিসি। ‘নেতাজি জনজাগরণ যাত্রা’ নামের এই কর্মসূচির সহযোগী আয়োজক ছিল নেতাজি জন্মবার্ষিকি উদযাপন সমিতি ও আজাদ হিন্দি পিপল্‌স মিশন। বঙ্কিমচন্দ্রের জন্মভিটে নৈহাটির কাঁঠালপাড়া থেকে মঙ্গলবার শুরু করে এই যাত্রা বৃহস্পতিবার শেষ হয়েছে হুগলির বাঁশবেড়িয়ায়। এই যাত্রায় সুভাষের জীবন, দর্শন, স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ইত্যাদি সম্পর্কিত ফ্লেক্স, ব্যানার নিয়ে অংশগ্রহণ করেছিলেন হাজারখানেক মানুষ। কলকাতা, হাওড়া হয়ে এই বর্ণময় যাত্রা শেষে সুভাষ চন্দ্রের মতাদর্শ প্রচারে প্রতি বছর এই রকম যাত্রার পরিকল্পনা ঘোষণা করেছেন টিইউসিসি-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক শিবপ্রসাদ তিওয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন