partha chatterjee

Partha Chatterjee: তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতির পদ দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কেও

শুক্রবার কালীঘাটে তৃণমূল নেত্রীর বাসভবনে দলের জাতীয় কর্মসমিতির বৈঠকের পর নতুন জাতীয় কমিটির কথা ঘোষণা করেছিলেন পার্থ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ২১:৩০
Share:

—ফাইল চিত্র।

তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতির পদ দেওয়া হল রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও। শনিবার তৃণমূল শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে তাঁকে এ কথা জানানো হয়েছে বলে সূত্রের খবর। শুক্রবার কালীঘাটে তৃণমূল নেত্রীর বাসভবনে দলের জাতীয় কর্মসমিতির বৈঠকের পর নতুন জাতীয় কমিটির কথা ঘোষণা করেছিলেন পার্থ। সেই সময় সহ-সভাপতি পদে নাম ঘোষণা করা হয়েছিল যশবন্ত সিন্‌হা, চন্দ্রিমা ভট্টাচার্য এবং সুব্রত বক্সীর। চতুর্থ পদাধিকারী হিসেবে পার্থকে এই নতুন পদ দেওয়া হল। গত ১০ ফেব্রুয়ারি কালীঘাটের বাসভবনে বৈঠক করে দলের সব কমিটি ভেঙে দিয়ে নতুন কর্মসমিতির নেতাদের নাম ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

শুক্রবার সেই কর্ম সমিতির সদস্যদের নিয়ে বৈঠকে বসেছিলেন মমতা। তার পরেই হয়েছিল দায়িত্ব বন্টন। শনিবার সেই কমিটির সম্প্রসারণে সহ-সভাপতি করা হল পার্থকে। দলীয় সিদ্ধান্ত জানার পর রাজ্যসভার সাংসদ তথা আরেক সহ-সভাপতি সুব্রতর সঙ্গে কথা হয়েছে শিল্পমন্ত্রীর। পার্থ দীর্ঘ দিন রাজ্য তৃণমূল কংগ্রেসের মহাসচিবের দায়িত্ব সামলেছেন। তাই তাঁর রাজনৈতিক অভিজ্ঞতার কথা মাথায় রেখেই তাঁকে এই পদ দেওয়া হয়েছে বলেই মনে করছেন বাংলা রাজনীতির কারবারিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন