Partha Chaterjee

Partha Chatterjee: পার্থকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশে চার সপ্তাহের স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

মঙ্গলবার এসএসসি-র শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ দেয় হাই কোর্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১১:৩৩
Share:

পার্থ চট্টোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ

শুধু মূল বিষয়গুলি
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১২:১৮ key status

এসএসসি নিয়োগ সংক্রান্ত সব মামলায় চার সপ্তাহের স্থগিতাদেশ

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) সংক্রান্ত গ্ৰুপ-ডি, গ্ৰুপ-সি কর্মী এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের উপর চার সপ্তাহের স্থগিতাদেশ দিল বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। অর্থাৎ এসএসসি নিয়োগ সংক্রান্ত সব মামলায় চার সপ্তাহ কোনও তদন্ত করতে পারবে না সিবিআই। আগামী ১৩ মে পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে।

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১১:৩১ key status

চার সপ্তাহের স্বস্তি পার্থ-র

মঙ্গলবার এসএসসি-র গ্রুপ ডি এবং নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের কাছে হাজির হওয়ার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। পরে পার্থ-র হাজিরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন বিচারপতিরা। বুধবার এই মামলার শুনানিতে পার্থের সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার মেয়াদ আরও চার সপ্তাহ বাড়ানোর নির্দেশ দিল আদালতের ডিভিশন বেঞ্চ। পাশাপাশি এসএসসি সংক্রান্ত শুনানি চলা সমস্ত মামলাতেই চার সপ্তাহের স্থগিতাদেশ দিল আদালত।

Advertisement
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ০৭:৪৯

শুনানি হতে পারে বুধবার

ডিভিশন বেঞ্চে মামলার শুনানি শুরু হয় বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। সূত্রের খবর, একক বেঞ্চের নির্দেশনামা হাতে না পাওয়ায় ডিভিশন বেঞ্চে পার্থর আবেদনের শুনানি স্থগিত করে দেন বিচারপতিরা। বুধবার সকাল সাড়ে দশটায় পার্থর আবেদনের শুনানি হবে বলে হাই কোর্ট সূত্রে খবর।

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ০৭:৪৭

সাময়িক স্বস্তি পার্থের

তবে মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজিরা দিতে হয়নি পার্থ চট্টোপাধ্যায়কে। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন পার্থের আইনজীবী। একক বেঞ্চের নির্দেশ হাতে না পাওয়ায় সিবিআইয়ের দফতরে পার্থের হাজিরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন বিচারপতিরা।

Advertising
Advertising
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ০৭:৪৬

সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ পার্থকে

মঙ্গলবার এসএসসি-র গ্রুপ ডি এবং নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের কাছে হাজির হওয়ার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে তাঁকে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়। পাশাপাশি আদালত জানায়, এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হতে পারবেন না পার্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও পড়ুন
Advertisement