West Bengal News

ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাচ্ছিলেন, ঝাঁপিয়ে প্রাণ বাঁচালেন আরপিএফ জওয়ান

এক যাত্রী রেলকে জানিয়েছেন, “আপ হাওড়া স্টেশন ছেড়ে যাচ্ছিল ট্রেনটি। ওই যাত্রী ছুটে ট্রেনের শেষ দরজায় উঠতে যান। হাত ফঁসকে তিনি পড়ে যান। তখনই সেখানে ছিলেন আরপিএফের কর্মী। তিনি প্রাণের ঝুঁকি নিয়ে যাত্রীকে বাঁচিয়ে দেন।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮ ১৯:২৮
Share:

এভাবেই ঝাঁপিয়ে পড়ে যাত্রীর প্রাণ বাঁচান আরপিএফ কর্মী। —সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া ছবি

হাওড়া স্টেশন ছেড়ে যাচ্ছিল আপ শান্তিনিকেতন এক্সপ্রেস। ট্রেন ছেড়ে দেওয়ায় শেষ কামরায় লাফিয়ে উঠতে গিয়ে আচমকাই পড়ে যান এক যাত্রী। ট্রেনের তলায় চলে যাচ্ছিলেন, এই দৃশ্য দেখে প্রাণের ঝুঁকি নিয়েই ঝাঁপিয়ে পড়েন আরপিএফ-এর এক কনস্টেবল। ওই যাত্রী প্রাণে বেঁচেও যান।

Advertisement

শুক্রবার সকালে এই ঘটনার পর ওই কনস্টেবলের সাহসিকতার প্রশংসা করছেন খোদ রেল কর্তারা। তাকে পুরস্কৃত করারও চিন্তাভাবনা চলছে। ওই সময় সেখানে উপস্থিত এক যাত্রী রেলকে জানিয়েছেন, “আপ হাওড়া স্টেশন ছেড়ে যাচ্ছিল ট্রেনটি। ওই যাত্রী ছুটে ট্রেনের শেষ দরজায় উঠতে যান। হাত ফঁসকে তিনি পড়ে যান। তখনই সেখানে ছিলেন আরপিএফের কর্মী। তিনি প্রাণের ঝুঁকি নিয়ে যাত্রীকে বাঁচিয়ে দেন।”

রেল সূত্রে খবর, ওই যাত্রীর বাড়ি উলুবেড়িয়ায়। আরপিএফ-এর কনস্টেবলের নাম এ দলুই। ওই ঘটনার সিসিটিভি ফুটেজ সামনে আসতেই ওই আরপিএফ কনস্টেবলের অসীম বাহবা দিচ্ছেন তার সহকর্মীরাই। তার সাহসিকতার প্রশংসা করেছেন সেখানে উপস্থিত যাত্রীরাও। ওই কনস্টেবল প্রাণে বেঁচে গেলেও, ওই যাত্রীর পায়ে চোট লাগেছে। স্টেশন চত্বরেই তাঁর প্রাথমিক চিকিৎসা হয়। ওই যাত্রীর নাম জানাননি আরপিএফ।

Advertisement

আরও পড়ুন: অন্ধ্রে ঢুকতে পারবে না সিবিআই, বিজ্ঞপ্তি জারি চন্দ্রবাবুর, সমর্থন করলেন মমতা

(ইতিহাসের পাতায় আজকের তারিখ, দেখতে ক্লিক করুন — ফিরে দেখা এই দিন।)

পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকেবাংলায় খবরজানতে পড়ুন আমাদেররাজ্যবিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন