রুইয়ার ফের সিআইডি হেফাজত

জেসপের মালপত্র চুরি, নথি নষ্ট ও তছরূপের মামলায় পবন রুইয়াকে ফের তিন দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিল ব্যারাকপুর আদালত। মঙ্গলবার কড়া নিরাপত্তায় সিআইডি অফিসারেরা জেসপ কর্তাকে আদালতে নিয়ে যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০১৭ ০০:০৩
Share:

জেসপের মালপত্র চুরি, নথি নষ্ট ও তছরূপের মামলায় পবন রুইয়াকে ফের তিন দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিল ব্যারাকপুর আদালত। মঙ্গলবার কড়া নিরাপত্তায় সিআইডি অফিসারেরা জেসপ কর্তাকে আদালতে নিয়ে যান। গত রবিবারই জেসপের মালপত্র চুরির মামলায় দু’দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল ব্যারাকপুর আদালত। এ দিন তদন্তের জন্য জেসপ কর্তাকে জিজ্ঞাসাবাদের বাড়তি সময় চেয়ে ১২ দিনের হেফাজতের আর্জি জানানো হয় সিআইডির পক্ষ থেকে।

Advertisement

সরকার পক্ষের আইনজীবী পল্লব চৌধুরী বলেন, ‘‘জেসপের ঘটনার পিছনে পবন রুইয়ার মদত স্পষ্ট। তাই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি হেফাজত মঞ্জুর করা হোক।’’ অন্য দিকে, রুইয়ার পক্ষের আইনজীবী রঞ্জন দাস বলেন, ‘‘বারবার নিজেদের হেফাজতে নিয়েও নতুন কোনও তথ্য পাচ্ছে না সিআইডি। এর পরেও নিছক হেনস্থার জন্যই অসুস্থ এবং বয়স্ক মক্কেলকে নিজেদের হেফাজতে চাইছে। ওঁকে জামিন দেওয়া হোক।’’ বিকেলে আদালত জানিয়ে দেয়, রুইয়াকে তিন দিনের সিআইডি হেফাজত দেওয়া হল। এ দিনও রুইয়ার পরিবারের সদস্যরা ছাড়া জেসপের কাউকে দেখা যায়নি আদালত চত্বরে। সিআইডির পক্ষ থেকে জানানো হয়, অনেক তথ্য মিলছে নতুন করে জেরা করার পর। বহু তথ্যে অসঙ্গতিও পাওয়া যাচ্ছে। সেগুলি খতিয়ে দেখতেই জেসপ কর্তাকে নিজেদের হেফাজতে রাখাটা জরুরি বলে মনে করছেন সিআইডি আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন