রাস্তায় বসে পড়ে স্বাস্থ্যকর্তার দেখা  পেলেন অধীর

নিষেধ অমান্য করে ঢুকে তাঁরা ঝামেলা পাকাবেন বলে মনোজবাবুরা হুমকি দিলে নেওয়া হয়েছে দাবিপত্র!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৭ ০৩:৩৭
Share:

অধীর চৌধুরী। —ফাইল চিত্র।

ডেঙ্গি মহামারীর চেহারা নিয়েছে জেলায়। সেই উত্তর ২৪ পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের (সিএমওএইচ) সঙ্গে দেখা করার জন্য রাস্তায় অবস্থানে বসতে হল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে! ডেঙ্গি আক্রান্ত দেগঙ্গার হাসপাতালে বৃহস্পতিবার সরেজমিনে পরিস্থিতি দেখতে গিয়েছিলেন অধীরবাবু। তার পরে বারাসতে এসে সিএমওএইচ দফতরের সামনে অস্থায়ী মঞ্চে প্রদেশ সভাপতির ভাষণের সময়ে ‘গো ব্যাক’ স্লোগান দিয়ে হাজির হয়ে যায় তৃণমূলের বাহিনী। পুলিশও অধীরবাবুকে ভিতরে ঢুকতে বাধা দেয়। অধীরবাবুর সঙ্গী বিধায়ক আখরুজ্জামান, কাজী আব্দুল রহিম ও জেলা (গ্রামীণ) কংগ্রেস সভাপতি অমিত মজুমদারের সঙ্গে বচসা বেধে যায় এক পুলিশ আধিকারিকের। প্রতিবাদে যশোর রোডে লোকজন নিয়ে অবস্থানে বসে পড়েন অধীরবাবু। পরে অবশ্য থানার আইসি এসে কংগ্রেসের চার জনকে ভিতরে যাওয়ার ব্যবস্থা করে দেন।

Advertisement

রোগের সময়ে স্বাস্থ্য আধিকারিকের সাক্ষাৎ পাওয়া নিয়েও শাসক দল ও স্থানীয় পুলিশের আচরণের সমালোচনা করার পাশাপাশিই অধীরবাবুর কটাক্ষ, ‘‘অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ এবং বিশ্ব বাংলার প্রচারে মুখ্যমন্ত্রীর ছবির পোস্টারে শহর থেকে গ্রাম ছয়লাপ! অথচ ডেঙ্গি মোকাবিলার জন্য সচেতনতামূলক পোস্টার গ্রামে-গঞ্জে লাগাতে দেখা যায়নি।’’ বিধানসভার বিরোধী দলের মুখ্য সচেতক মনোজ চক্রবর্তী ও জেলা (শহর) কংগ্রেস সভাপতি তাপস মজুমদারের নেতৃত্বে এ দিনই কংগ্রেসের প্রতিনিধিদল বিধাননগরে স্বাস্থ্যভবনে দাবিপত্র দিতে গেলে সেখানেও এক প্রস্ত ঝামেলা বাধে। করুণাময়ী থেকে কংগ্রেসের মিছিল স্বাস্থ্যভবনের কাছে পৌঁছনোর পরে দাবিপত্র নিতে চাওয়া হয়নি বলে কংগ্রেসের অভিযোগ। নিষেধ অমান্য করে ঢুকে তাঁরা ঝামেলা পাকাবেন বলে মনোজবাবুরা হুমকি দিলে নেওয়া হয়েছে দাবিপত্র!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন