Sarada Scam Investigation

শুভেন্দু, সুজনের বিরুদ্ধে অসত্য সাক্ষ্য দিতে চাপ দেবযানীকে? সিবিআই তদন্তের আর্জি হাই কোর্টে

গত সেপ্টেম্বর মাসে সিবিআইয়ের কাছে দেবযানীর মা দাবি করেন, সিআইডি দমদম জেলে গিয়ে কার্যত হুমকি দিয়ে তাঁর মেয়েকে দিয়ে বলাতে চাইছে, শুভেন্দু এবং সুজন দু’জনকেই সারদার টাকা দেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১১:৪২
Share:

শুভেন্দু অধিকারী, দেবযানী মুখোপাধ্যায় এবং সুজন চক্রবর্তী।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীকে সারদার সাত কোটি টাকা দেওয়া হয়েছে। জেলে গিয়ে দেবযানী মুখোপাধ্যায়কে দিয়ে এ কথা বলিয়ে নিতে চেয়েছিল সিআইডি। সম্প্রতি দেবযানীর মা শর্বরী মুখোপাধ্যায়ের এই দাবির ভিত্তিতে এ বার রাজ্য গোয়েন্দা পুলিশ সিআইডির বিরুদ্ধে তদন্তের আবেদন জমা পড়ল কলকাতা হাই কোর্টে। মামলাকারীর আর্জি, সিআইডির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে দিয়ে তদন্ত করানো হোক।

Advertisement

সোমবার আদালতে এই আবেদন করেন সুজন। বিষয়টি উচ্চ আদালতের বিচারপতি রাজাশেখর মান্থার দৃষ্টি আকর্ষণ করা হয়। আদালত সূত্রে খবর, চলতি সপ্তাহেই এই আবেদন ভিত্তিতে শুনানি হতে পারে।

গত সেপ্টেম্বর মাসে সিবিআইয়ের কাছে শর্বরী দাবি করেন, সিআইডি দমদম জেলে গিয়ে কার্যত হুমকি দিয়ে তাঁর মেয়েকে দিয়ে বলাতে চাইছে, শুভেন্দু এবং সুজন দু’জনকেই সারদার টাকা দেওয়া হয়েছিল। এই অভিযোগ লিখিত ভাবেই সিবিআই কর্তাদের কাছে পাঠিয়েছিলেন শর্বরী। সেই চিঠির সত্যতা অবশ্য আনন্দবাজার অনলাইন যাচাই করেনি। চিঠির খবর সামনে আসার পরেই প্রেস বিজ্ঞপ্তি জারি করে সিআইডি জানিয়েছে, তাদের বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যে অভিযোগ করা হয়েছে।

Advertisement

এর আগেও এই বিষয়টি নিয়ে হাই কোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছিলেন বিজেপি নেতা ও আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। মামলা দায়ের করার অনুমতিও দিয়েছিল আদালত। সেই মামলা এখনও বিচারাধীন রয়েছে। এ বার একই বিষয়ে এবং একই দাবিতে উচ্চ আদালতের দৃষ্টি আকর্ষণ করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন