Crime

রেল চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে ৬

ধৃতদের কাছ থেকে কলকাতা মেডিক্যাল কলেজের জাল স্ট্যাম্প এবং নথি উদ্ধার হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ১৮:৫৭
Share:

এই ছ’জনকেই গ্রেফতার করেছে পুলিশ। —নিজস্ব চিত্র।

রেলে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ। অবশেষে পুলিশের জালে ধরা পড়লেন একদল যুবক। এখনও পর্যন্ত ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ। পূর্ব রেলে চাকরি করে দেওয়ার নামে বেশ কিছু মানুষের কাছ থেকে তাঁরা কয়েক লক্ষ টাকা হাতিয়েছেন বলে অভিযোগ। তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, খড়্গপুর বিধানপল্লির এক যুবকের অভিযোগের ভিত্তিতেই ওই ছ’জনের বিরুদ্ধে তদন্ত শুরু করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তাতেই ওই ছ’জন বড় ধরনের প্রতারণা চক্র চালাতেন বলে জানা গিয়েছে।

ধৃতদের কাছ থেকে কলকাতা মেডিক্যাল কলেজের জাল স্ট্যাম্প এবং নথি উদ্ধার হয়েছে। তা নিয়ে চেপে ধরতেই অপরাধ স্বীকার করেন ধৃতরা। জানান, রেলকর্তা পরিচয় দিয়ে এত দিন ধরে চাকরিপ্রার্থীদের প্রতারিত করেছেন তাঁরা। শুধু রেল নয়, শিক্ষা দফতর-সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নাম করেও তাঁরা মোটা টাকা হাতিয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

Advertisement

আরও পড়ুন: অভিজিৎকে ডি লিট, বিক্ষোভে সমাবর্তন ছাড়লেন রাজ্যপাল​

আরও পড়ুন: ঐতিহাসিক অন্যায়ের সংশোধনের জন্যই সিএএ, বললেন মোদী​

রেলে চাকরির করে দেওয়ার ক্ষেত্রে ধৃতরা ৬ লক্ষ এবং শিক্ষাক্ষেত্রে চাকরি করে দিতে ৪ লক্ষ টাকা করে নিতেন। বিভিন্ন রাজ্য মিলিয়ে এখনও পর্যন্ত তাঁরা মোট ৫২ জনকে প্রতারিত করেছেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এ দিনও চাকরির দাবি নিয়ে পূর্ব রেলের দফতরে এসে পৌঁছন কয়েক জন। সেখানেই ফাঁদে পড়েছেন বলে জানতে পারেন তাঁরা।

ধৃত ছ’জন সার্ভে পার্কের বাসিন্দা শুভজিৎ চৌধুরী, ঝাড়খণ্ডের বাসিন্দা শঙ্কর হেমব্রম, নীলকান্ত ভগৎ, কর্ণকুমার, মেদিনীপুরের বাসিন্দা হুমায়ুন আলি এবং তোপসিয়ার বাসিন্দা সুম দাস। তাঁদের বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে। ধৃতদের সঙ্গে রেলের কোনও কর্মীর যোগাযোগ ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন