নকল না মিললেও হাজতে ব্যবসায়ী

নকল ডিম বিক্রি হচ্ছে, এমন কোনও প্রমাণ এখনও পায়নি পুলিশ-প্রশাসন। তবে ‘নকল ডিম বিক্রি করে লোক ঠকানোর অভিযোগে’ ইতিমধ্যেই তিন দিন হাজতবাস করে ফেলেছেন পার্ক সার্কাসের এক ব্যবসায়ী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৭ ০৩:২৭
Share:

পরীক্ষা: শনিবার কলকাতার একটি বাজারে। —নিজস্ব চিত্র।

নকল ডিম বিক্রি হচ্ছে, এমন কোনও প্রমাণ এখনও পায়নি পুলিশ-প্রশাসন। তবে ‘নকল ডিম বিক্রি করে লোক ঠকানোর অভিযোগে’ ইতিমধ্যেই তিন দিন হাজতবাস করে ফেলেছেন পার্ক সার্কাসের এক ব্যবসায়ী। শামিম আহমেদ নামে ওই ব্যবসায়ীর কাছ থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে শনিবার পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে ডিমের পাঁচ পাইকারি ব্যবসায়ীকে। তাঁদের এক জন, সিপিএম নেতা রবীন দেবের ভাইপো সুমিত দেব।

Advertisement

শতাধিক ‘সন্দেহজনক’ ডিম রাজ্য প্রাণী ও মৎস্যবিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের বেলগাছিয়া ক্যাম্পাসে পাঠিয়েছে কলকাতা পুরসভা। বিশ্ববিদ্যালয় চার সদস্যের একটি কমিটিও গড়েছে। তবে কমিটির চেয়ারম্যান, উপাচার্য পূর্ণেন্দু বিশ্বাস জানিয়েছেন, প্রাথমিক রিপোর্ট দিতে বুধবার হবে।

আরও পড়ুন: প্লাস্টিক নয় পচা ডিম, জানে দক্ষিণ

Advertisement

এই বিলম্বের কারণে কলকাতা পুরসভার স্বাস্থ্য দফতরের মেয়র পারিষদ অতীন ঘোষ এ দিন বলেন, ‘‘ডিম পরীক্ষার যন্ত্রপাতি পুরসভাই বসাবে। আগামী সপ্তাহে সরঞ্জাম কেনা হবে।’’

তা হলে তড়িঘড়ি ব্যবসায়ী শামিমকে গ্রেফতার করা হল কেন? পুলিশের দাবি, নির্দিষ্ট অভিযোগ ছাড়া জনরোষ এড়ানোর বিষয়টিও এ ক্ষেত্রে মাথায় রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন