kolkata news

লাইন পেরনোর সময় মাথায় ভেঙে পড়ল ফুটব্রিজ, বারুইপুরে মৃত ১

রেললাইনের উপর ফুট ওভারব্রিজের কংক্রিটের স্ল্যাব ভেঙে প্রাণ হারালেন এক মহিলা। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আরও একজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ২১:৫২
Share:

মৃত অসীমা প্রামাণিক। —নিজস্ব চিত্র।

রেললাইনের উপর ফুট ওভারব্রিজের কংক্রিটের স্ল্যাব ভেঙে প্রাণ হারালেন এক মহিলা। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আরও একজন। শুক্রবার রাত ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে বারুইপুর স্টেশনে।

Advertisement

অন্যদিনের মত এ দিনও বারুইপুর স্টেশনে ১ নম্বর এবং ২ নম্বর লাইন পেরিয়ে যাতায়াত করছিলেন বহু মানুষ। হঠাৎই মাথার উপর ফুট ওভার ব্রিজ থেকে প্রায় আড়াই ফুট লম্বা এবং দেড় ফুট চওড়া একটি কংক্রিটের স্ল্যাব ভেঙে পরে নীচে। স্ল্যাবটি সোজা এসে পড়ে অসীমা প্রামাণিকের মাথায়। বারুইপুরের মাদারহাট এলাকার বাসিন্দা ৪৩ বছরের অসীমা পুজোর বাজার সেরে বাড়ি ফিরছিলেন। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। তাঁর পাশেই লাইন পার হচ্ছিলেন ৬০ বছরের ছবি নস্কর। তিনিও গুরুতর আহত হন। বারুইপুর মহকুমা হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

দুর্ঘটনার পরই রেলপুলিশ স্ল্যাব খোলা অংশটি ঘিরে ফেলে। নিত্যযাত্রীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই তাঁরা অভিযোগ জানিয়েছেন ওই ফুট ওভারব্রিজের বেহাল দশা নিয়ে। কিন্তু রেলের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। যাত্রীরা রেলের রক্ষণাবেক্ষনের অভাবকেই দায়ী করেছন। পূর্ব রেলের মূখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র বলেন, ‘‘রেলের পক্ষ থেকে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাঁরা খতিয়ে দেখবেন কী ভাবে এই দুর্ঘটনা।’’ যদিও কেন রক্ষণাবেক্ষণ হয়নি ওই সেতু দীর্ঘদিন ধরে, সেই প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি রবিবাবু।

Advertisement

আরও পড়ুন: নবান্নে আসছেন রাজনাথ, মমতার সঙ্গে কি একান্তে বৈঠক হবে? জোর জল্পনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন