ছাত্রমঞ্চ ছেড়ে গেলেন সুরেন্দ্রনাথের অধ্যক্ষ

তাঁকে অতিথিদের সঙ্গে সামনের সারিতে বসানো হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী পৌঁছনর একেবারে আগের মুহূর্তে তাঁকে নেমে যেতে অনুরোধ করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৮ ০৬:০৪
Share:

শিক্ষামন্ত্রীর নির্দেশেই বেরোলেন অধ্যক্ষ? ফাইল চিত্র।

সংবর্ধনা নেওয়ার আগেই তৃণমূল ছাত্র পরিষদের সভামঞ্চ ছেড়ে যেতে হল সুরেন্দ্রনাথ কলেজের অধ্যক্ষ ইন্দ্রনীল করকে। আমন্ত্রিত হয়ে মঙ্গলবার ধর্মতলায় সভা শুরুর আগে উপস্থিত হয়েছিলেন তিনি। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছনর আগেই মঞ্চ থেকে নেমে যান তিনি। আমন্ত্রণ করার পরেও কেন এক অধ্যক্ষকে এভাবে মঞ্চ ছাড়তে হল, তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে সংগঠনের অন্দরেই।

Advertisement

সংগঠনের প্রতিষ্ঠা দিবসের মঞ্চে এবারেও শিক্ষাবিদদের আমন্ত্রণ জানিয়েছিল তৃণমূল ছাত্র পরিষদ। সেই আমন্ত্রণ পেয়ে এদিন মেয়ো রোডে গাঁধী মূর্তির সামনে মঞ্চে এসেছিলেন ইন্দ্রনীলবাবু। তাঁকে অতিথিদের সঙ্গে সামনের সারিতে বসানো হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী পৌঁছনর একেবারে আগের মুহূর্তে তাঁকে নেমে যেতে অনুরোধ করা হয়। দলীয় সূত্রে খবর, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ই তাঁকে এই অনুরোধ করেন।

কিন্তু কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। অধ্যক্ষ অবশ্য এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। এক ছাত্রনেতার কথায়, ‘‘ভর্তির সময় সুরেন্দ্রনাথ কলেজের গোলমালে মুখ্যমন্ত্রী অসন্তুষ্ট ছিলেন। তাই অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এরকম করা হতে পারে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন