পদক জয় তিন পড়ুয়ার

গত মাসে পাটিয়ালার পঞ্জাব বিশ্ববিদ্যালয়ে চিনের মার্শাল আর্ট উশু (ডবলিউইউএসএইচইউ) অর্থাৎ কম্বাইন্ড সেলফ ডিফেন্স অ্যাক্টিভিটিতে তিনটি পদক জেতেন বিশ্বভারতীর তিন ছাত্রছাত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৬ ০২:১৪
Share:

(বাঁ দিক থেকে) সত্যনারায়ণ সি‌ংহ, শরিফুল ইসলাম ও সঙ্গীতা মণ্ডল। —নিজস্ব চিত্র

গত মাসে পাটিয়ালার পঞ্জাব বিশ্ববিদ্যালয়ে চিনের মার্শাল আর্ট উশু (ডবলিউইউএসএইচইউ) অর্থাৎ কম্বাইন্ড সেলফ ডিফেন্স অ্যাক্টিভিটিতে তিনটি পদক জেতেন বিশ্বভারতীর তিন ছাত্রছাত্রী। শনিবার শান্তিনিকেতনের বিনয়ভবনের শারীর শিক্ষা বিভাগে ওই কৃতীদের সংবর্ধনা দিল বিশ্বভারতী।

Advertisement

বিভিন্ন দেশের আত্মরক্ষার খেলা যেমন জাপানের জুড়ো, কোরিয়ার তাইকোন্ডোর মতো চিন দেশের মার্শাল আর্ট উশু প্রতিযোগিতার জন্য সারা দেশের ৪২টি বিশ্ববিদ্যালয় পাতিয়ালার পঞ্জাব বিশ্ববিদ্যালয়ে যোগ দিয়েছিল। বিশ্বভারতীর শারীরশিক্ষা বিভাগের প্রধান অধ্যাপক সমীরণ মণ্ডল বলেন, ‘‘এই প্রথম আন্তঃ বিশ্ববিদ্যালয় স্তরে দেশের গেমস মঞ্চে বিশ্বভারতী কোনও পদক পেল।’’ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অল ইন্ডিয়া ইউনিভার্সিটির উদ্যোগে সারা ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলিতে নতুন নতুন খেলা চালু করেছে। বিশ্বভারতী স্পোর্টস বোর্ডের ডেপুটি ডিরেক্টর সুদর্শন বিশ্বাসের উদ্যোগে ওই প্রতিযোগিতায় বিশ্বভারতী থেকে ছাত্র ও ছাত্রী নিয়ে ১২ সদস্যের একটি দল যোগ দিয়েছিল।

শারীর শিক্ষা অনার্স তৃতীয় বর্ষের ছাত্র সত্যনারায়ণ সিংহ রৌপ্য পদক এবং স্নাতকোত্তর শেষ বর্ষের ছাত্র শরিফুল ইসলাম ও বিপিএড শেষ বর্ষের ছাত্রী সঙ্গীতা মণ্ডল, দু’জনেই ব্রোঞ্জ পদক পেয়েছেন।

Advertisement

দেশের মঞ্চে প্রতিযোগিতায় পড়ুয়াদের এই সাফল্য বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অন্য ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করবে এবং পথ দেখাবে বলে জানান বিনয়ভবনের অধ্যক্ষা সবুজকলি সেন। রৌপ্য ও ব্রোঞ্জ পদক পাওয়া পড়ুয়ারা জানান, ভবিষ্যতে আরও ভাল ফল করার চেষ্টা করব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন