রাজ্য কুস্তিতে সাফল্য তিন তরুণের

রাজ্য কুস্তি চ্যাম্পিয়নশিপে সাফল্য পেল পুরুলিয়ার তিন কুস্তিগীর। ২৭ এবং ২৮ মে কলকাতার জোড়াবাগানে রাজ্য আন্তঃজেলা কুস্তি প্রতিযোগিতায় একটি রুপো এবং দু’টি ব্রোঞ্জ জিতেছে পুরুলিয়ার তিন তরুণ। পুরুলিয়া জেলা দলের প্রশিক্ষক গৌতম গুহ জানান, ৫০-৬০ কিলোগ্রাম বিভাগে রুপো জিতেছে বলরামপুরের ঘাটবেড়া-কেরোয়া গ্রাম পঞ্চায়েত এলাকার কাশিটাঁড় গ্রামের বকুল সিং সর্দার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৭ জুন ২০১৬ ০২:২০
Share:

পুরুলিয়ার রুপো ও ব্রোঞ্জজয়ীরা।—নিজস্ব চিত্র

রাজ্য কুস্তি চ্যাম্পিয়নশিপে সাফল্য পেল পুরুলিয়ার তিন কুস্তিগীর। ২৭ এবং ২৮ মে কলকাতার জোড়াবাগানে রাজ্য আন্তঃজেলা কুস্তি প্রতিযোগিতায় একটি রুপো এবং দু’টি ব্রোঞ্জ জিতেছে পুরুলিয়ার তিন তরুণ।

Advertisement

পুরুলিয়া জেলা দলের প্রশিক্ষক গৌতম গুহ জানান, ৫০-৬০ কিলোগ্রাম বিভাগে রুপো জিতেছে বলরামপুরের ঘাটবেড়া-কেরোয়া গ্রাম পঞ্চায়েত এলাকার কাশিটাঁড় গ্রামের বকুল সিং সর্দার। একই বিভাগে ব্রোঞ্জ পেয়েছেন কোটশিলার গোয়ালাডি গ্রামের বিনোদ গোপ। ৪০-৫০ কিলোগ্রাম বিভাগে কোটশিলার গোয়ালাডি গ্রামের অনুপ গোপ ব্রোঞ্জ জিতেছেন। গৌতমবাবু বলেন, ‘‘পুরুলিয়ায় কুস্তির প্রায় কোনও পরিকাঠামো নেই। অনুশীলনের জন্য এক ধরনের ম্যাট পাওয়া যায়। সেটুকুও ওরা পায়নি। শুধু কঠোর পরিশ্রমের জোরেই এই সাফল্য এসেছে।’’

রুপো জয়ী বকুল সিং সর্দারের বাবা লুড়কু সিং সর্দার পুরুলিয়া শহরে ভ্যান চালান। তিনি বলেন, ‘‘কুস্তি করার জন্য ভাল খাওয়া দাওয়া দরকার। কিন্তু সেটুকুও ছেলেটাকে দিতে পারি না। শুধু মনের জোরেই ও লড়াই করে যায়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন