স্টেশনে জন্ম শিশুর

পুরুলিয়া আরপিএফ সূত্রে জানা গিয়েছে, এ দিন ভোর ৬টা মিনিট নাগাদ তামব্রাম-ডিব্রুগড় এক্সপ্রেস পুরুলিয়া স্টেশনে পৌঁছতেই প্ল্যাটফর্মে নেমে এক যুবক সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ০০:০৯
Share:

হাসপাতালে মা। নিজস্ব চিত্র

তামিলনাড়ুর তামব্রাম থেকে অসমের ডিব্রুগড়ে ফেরার পথে পুরুলিয়া স্টেশনে সন্তানের জন্ম দিলেন এক যাত্রী। শনিবার ভোরের ঘটনা।

Advertisement

পুরুলিয়া আরপিএফ সূত্রে জানা গিয়েছে, এ দিন ভোর ৬টা মিনিট নাগাদ তামব্রাম-ডিব্রুগড় এক্সপ্রেস পুরুলিয়া স্টেশনে পৌঁছতেই প্ল্যাটফর্মে নেমে এক যুবক সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। আরপিএফের যে কর্মীরা সে সময়ে প্ল্যাটফর্মে টহল দিচ্ছিলেন, তাঁরা দ্রুত যুবকের কাছে ছুটে যান। তাঁরা দেখেন, ওই যুবকের স্ত্রী কামরার ভেতরে প্রসব যন্ত্রণায় ছটফট করছেন।

পুরুলিয়া আরপিএফের ওসি সঞ্জয় হাজরা জানান, এর পরে আমাদের মহিলাকর্মীকে খবর দিয়ে দ্রুত ওই মহিলাকে প্ল্যাটফর্মে নামানো হয়। ততক্ষণে আরপিএফের মহিলাকর্মী প্ল্যাটফর্মে পৌঁছে যান।

Advertisement

এর পরে লাগোয়া আরপিএফ পোস্টে ওই মহিলা কন্যাসন্তানের জন্ম দেন। পরে রেলের চিকিৎসক এসে ওই মহিলাকে পরীক্ষা করেন। এর পরে ওই মহিলাকে পুরুলিয়া সদর হাসপাতালে পাঠানো হয়।

ওই মহিলার স্বামী অভিরাম কেরকেট্টা জানান, মা ও মেয়ে দু’জনেই ভাল আছে। আরপিএফের ও রেলের লোকজন খুবই সাহায্য করেছেন। তিনি বলেন, ‘‘না হলে খুবই বিপদে পড়তাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন