Threat Letter

Letter: ঘুষ নেওয়ায় মুণ্ড যাবে, মাওবাদীদের নামে একই বয়ানে বার বার চিঠি বাঁকুড়ার শিক্ষিকাকে

বিষ্ণুপুর শহরের শিবদাস সেন্ট্রাল গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা মধুমিতা কুন্ডু। মঙ্গলবার স্পিড পোস্টে তাঁর নামে চিঠি আসে স্কুলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৭:২৯
Share:

এমন চিঠিই পাঠানো হয়েছে শিক্ষিকা মধুমিতা কুণ্ডুকে। —নিজস্ব চিত্র।

চিঠি দিয়ে একটি স্কুলের প্রধান শিক্ষিকার গর্দান নেওয়ার হুমকি দেওয়া হল। মাওবাদীদের নামাঙ্কিত সেই চিঠি স্পিড পোস্টে এল স্কুলের ঠিকানায়। এমন অভিযোগ উঠেছে বাঁকুড়ার বিষ্ণুপুরে। অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।
বিষ্ণুপুর শহরের শিবদাস সেন্ট্রাল গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা মধুমিতা কুন্ডু। তাঁর অভিযোগ, স্কুলের ঠিকানায় গত মঙ্গলবার স্পিড পোস্টে তাঁর নামে একটি চিঠি আসে। চিঠি খুলতেই চোখ কপালে ওঠে মধুমিতার। খামের ভিতর দু’টি কাগজ। সাদা কাগজের উপর লাল কালিতে একটিতে বাংলা, অন্য কাগজে ইংরেজিতে লেখা, ‘আগামী ২৮ ফেব্রুয়ারি তোলা ও ঘুষ নেওয়ার জন্য মুণ্ড নেওয়া হবে।’ দু’টি চিঠিতেই সময় দেওয়া রয়েছে রাত দেড়টা। দুটি কাগজের নীচে ইংরেজিতে লেখা রয়েছে ‘মাওইস্ট’। চিঠির খামে প্রেরকের ঠিকানায় নাম লেখা কিসান মান্ডি। ঠিকানা দেওয়া রয়েছে খড়্গপুর। মধুমিতার কথায়, ‘‘খামে থাকা ডাক বিভাগের স্ট্যাম্প দেখে মনে হচ্ছে চিঠিটি মেদিনীপুরের কোনও একটি ডাকঘর থেকে পাঠানো হয়ে থাকতে পারে।’’

Advertisement

মধুমিতার কথায়, ‘‘কিছু দিন আগে একই ভাবে একটি হুমকি চিঠি এসেছিল। তখন পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলাম। ফের মঙ্গলবার ডাকে এই চিঠি আসে। এই চিঠির বিষয়টিও পুলিশকে জানিয়েছি। বার বার একই ধরনের হুমকি-চিঠি আসায় আমি এবং পরিবারের সকলে আতঙ্কিত।’’

পুলিশ তদন্ত শুরু হয়েছে। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, এই চিঠির সঙ্গে মাওবাদীদের কোনও সম্পর্ক নেই। এর পিছনে ব্যক্তিগত কোনও শত্রুতা রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন