Fire

আবার অগ্নিকাণ্ড বগটুইয়ের সেই মুর্শিদার বাড়িতে, উঠছে আগুন লাগানোর অভিযোগ

মুর্শিদার দাবি, সোমবার রাত সাড়ে ৩টে নাগাদ ঘুম থেকে আচমকা উঠে তিনি দেখতে পান তাঁর বাড়ির একাংশে আগুন জ্বলছে। ভস্মীভূত বেশ কিছু জিনিসপত্র।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বগটুই (রামপুরহাট) শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১২:১৮
Share:

ভস্মীভূত বাড়ির একাংশ। — নিজস্ব চিত্র।

বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামের তৃণমূল সমর্থক মুর্শিদা বিবির বাড়িতে আবার অগ্নিকাণ্ড। তাঁর বাড়িতে আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। ঘটনার তদন্ত হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Advertisement

মুর্শিদার দাবি, সোমবার রাত সাড়ে ৩টে নাগাদ ঘুম থেকে আচমকা উঠে তিনি দেখতে পান তাঁর বাড়ির একাংশে আগুন জ্বলছে। মুর্শিদার একটি কাঁচা বাড়ি এবং একটি পাকা বাড়ি। কাঁচা বাড়িটিকে তাঁরা গুদামঘর হিসাবে ব্যবহার করেন। তাঁর অভিযোগ, সেখানেই মাঝরাতে কে বা কারা আগুন লাগিয়ে দিয়েছে। তাঁর কথায়, ‘‘রাত সাড়ে ৩টে নাগাদ বাচ্চাটা কাঁদছিল। আমি ঘুম থেকে উঠে দেখি বাড়িতে আগুন জ্বলছে। আমি চিৎকার করি। লোকজনকে ডাকাডাকি করি। তারা এসে আগুন নেভায়।’’ গুদামঘরে থাকা বেশ কিছু জিনিসপত্র পুড়ে গিয়েছে বলে জানিয়েছেন মুর্শিদা। তাঁর বক্তব্য, ‘‘কারা আগুন লাগাচ্ছে জানি না। গ্রামে তো কেউ শত্রু নেই। আমি বিষয়টি পুলিশকে জানিয়েছি। পুলিশ পাড়ায় জিজ্ঞাসাবাদ করছে। আমরা ভয়ে আছি। আমি পাড়া এবং গ্রামে শান্তি চাই।’’ তাঁর দাবি, ‘‘তৃণমূল করার জন্য হয়তো বাড়িতে আগুন দেওয়া হচ্ছে। এমনটা হতেও পারে। বিরোধী দলেরও কেউ হতে পারে।’’

মুর্শিদার অভিযোগ, এর আগে গত শনিবার রাতে জানলা দিয়ে জ্বলন্ত পতাকা ছুড়ে দেওয়া হয় তাঁর বাড়িতে। তার ফলে পুড়ে যায় বিছানার একাংশ। তার দিন চারেকের মাথায় আবার সেই মুর্শিদার বাড়িতেই আগুন লাগানোর অভিযোগ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন