Viral Video

বিনা আগুনে, বিনা তেলে ‘সৌর-ডিমভাজা’! ভিডিয়ো বানিয়ে ভাইরাল সিউড়ির ‘পুচু বাবু’

কাঠফাটা রোদে দাঁড়িয়ে বিনা আগুনে, বিনা তেলে শুধু সূর্যের উত্তাপকে কাজে লাগিয়ে ‘সৌর-ডিমভাজা’ তৈরির ভিডিয়ো বানিয়ে রাতারাতি দেশ জুড়ে ভাইরাল ইন্দ্রনীল চট্টোপাধ্যায় ওরফে ‘পুচু বাবু’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ০৭:০৯
Share:

ছাদের পাঁচিেলই হচ্ছে ডিমভাজা। এই ভিডিয়োই ছড়িয়েছে। ফাইল ছবি।

জেলার তাপমাত্রা বেড়েই চলেছে। মঙ্গলবার শ্রীনিকেতনের তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছুঁয়েছে। সবাই যখন একটু শীতলতা খুঁজছে, তখন কাঠফাটা রোদে দাঁড়িয়ে বিনা আগুনে, বিনা তেলে শুধু সূর্যের উত্তাপকে কাজে লাগিয়ে ‘সৌর-ডিমভাজা’ তৈরির ভিডিয়ো বানিয়ে রাতারাতি দেশ জুড়ে ভাইরাল সিউড়ি সুভাষ পল্লির বাসিন্দা ইন্দ্রনীল চট্টোপাধ্যায় ওরফে ‘পুচু বাবু’।

Advertisement

ইন্দ্রনীল পেশায় গৃহশিক্ষক। পড়ানোর পাশাপাশি অবসর সময়ে বিভিন্ন মজার ভিডিয়ো বানিয়ে সমাজমাধ্যমে আপলোডও করেন তিনি। ফেসবুকে নিজের মেয়ের আদরের নাম ‘পুচু বাবু’ নামে একটি পেজ রয়েছে তার। গত ৯ এপ্রিল ওই পেজেই একটি ভিডিয়ো আপলোড করেন তিনি। যেখানে এই গরমে সূর্যের তীব্র তাপকে কাজে লাগিয়ে খোলা ছাদে কোনও রকম আগুন ছাড়াই একটি ডিমভাজা বানান ইন্দ্রনীল। তিনি বলেন, ‘‘সিউড়ির প্রচণ্ড গরম নিয়ে সমাজমাধ্যমে নানা মজার পোস্ট ঘুরে বেড়াচ্ছিল। প্রকৃত তাপমাত্রার পাশাপাশি অনুভূত তাপমাত্রা (রিয়েল ফিল) দেখাচ্ছিল ৪৬ ডিগ্রি। তখনই এই তাপমাত্রাকে কাজে লাগিয়ে কোনও মজার ভিডিয়ো বানানোর পরিকল্পনা মাথায় আসে।’’

সে ভাবনা থেকেই ইন্দ্রনীল একটি তাওয়াকে ছাদে গরম হতে দিয়ে আসেন। বেশ কিছুক্ষণ গরম হওয়ার পরে সেখানে একটি ডিম ফাটিয়ে ওমলেট তৈরি করে ফেলেন। তিনি জানান, ফেসবুকে আপলোড করা এই ৩ মিনিট ২০ সেকেন্ডের ভিডিয়ো তৈরি করতে প্রায় সাড়ে চার ঘণ্টা সময় লেগেছে। এই ভিডিয়ো ২০ লক্ষ ভিউ হয়েছে। এখানেই শেষ নয়, এই ভিডিয়োর জনপ্রিয়তা দেখে ১৬ এপ্রিল বিনা তেলে বিনা আগুনে সিউড়ির রোদেই পপকর্নও বানিয়েছেন তিনি। মঙ্গলবারই বানিয়েছেন বিনা আগুনের চা।

Advertisement

ইন্দ্রনীল বলেন, “এই প্রচণ্ড গরমে অসহ্য লাগছিল। তাই ভাবলাম নতুন কিছু করি। সেই ভাবনা থেকেই এই ভিডিয়ো তৈরি। এত মানুষের কাছে পৌঁছবে, ভাবতে পারিনি।” মজার ছলে ইন্দ্রনীলের বক্তব্য, “এখন গ্যাসের দাম আকাশ ছোঁয়া। তাপমাত্রা কমারও কোনও লক্ষণ নেই। তাই হাতে ৪-৫ ঘণ্টা সময় থাকলে সকলেই বানিয়ে নিতে পারেন এই বিনা আগুনের ডিমভাজা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন