নানুরে ফের বাড়িতে বোমাবাজির নালিশ

ফের নানুরে তৃণমূল সমর্থকের বাড়িতে বোমাবাজির অভিযোগ উঠল দলেরই কিছু কর্মী-সমর্থকের বিরুদ্ধে। বৃহস্পতিবার ভোরে ঘটনাটি ঘটেছে নানুরের মোহনপুর গ্রামে। ওই দিন ভোরে তৃণমূল সমর্থক অশোক ঘোষকে লক্ষ করে বাড়িতে বোমা ছোড়া হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

 নানুর শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৭ ০০:৪৭
Share:

ফের নানুরে তৃণমূল সমর্থকের বাড়িতে বোমাবাজির অভিযোগ উঠল দলেরই কিছু কর্মী-সমর্থকের বিরুদ্ধে। বৃহস্পতিবার ভোরে ঘটনাটি ঘটেছে নানুরের মোহনপুর গ্রামে। ওই দিন ভোরে তৃণমূল সমর্থক অশোক ঘোষকে লক্ষ করে বাড়িতে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। শনিবার তৃণমূলেরই কর্মী-সমর্থক হিসাবে পরিচিত ৭ জনের বিরুদ্ধে নানুর থানায় অভিযোগ দায়ের করেছেন অশোকবাবু। তদন্ত শুরু করলেও অভিযুক্তদের কাউকে এখনও গ্রেফতার করেনি পুলিশ।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, গত অক্টোবর মাসেই বোমাবাজি করে অশোকবাবুর বাড়িতে হামলা চালানোর চেষ্টার অভিযোগ উঠেছিল দলেরই কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। সে যাত্রায় অশোকবাবুর মেয়ে মৌমিতা এবং ছেলে সুরজিৎ মোবাইলে ছবি তুলে রাখার ভয় দেখিয়ে বাড়িতে হামলা রুখে দেয়। ওই ঘটনায় অভিযোগ দায়ের হলেও পুলিশ জামিনযোগ্য ধারায় মামলা দায়ের করায় অভিযুক্তেরা জামিন পেয়ে যায়। তারাই ফের বোমাবাজি করে বলে অশোকবাবুর অভিযোগ।

এ দিন তিনি বলেন, ‘‘আমার কেবলের ব্যবসা রয়েছে। দলেরই কিছু লোক আমার কাছে তোলা বাবদ টাকা দাবি করে। আমি দিতে অস্বীকার করায় ওরা আগেও আমার বাড়িতে বোমাবাজি করেছিল। থানায় অভিযোগ করায় আমাকে দেখে নেওয়ার হুমকিও দিয়েছিল। বৃহস্পতিবার ভোরে আমি যখন শৌচাগারে গিয়েছিলাম, তখনও ওরা আমাকে লক্ষ দু’টি বোমা ছোড়ে। আমিও কোনও রকমে ছুটে ঘরে ঢুকে প্রাণে বাঁচি।’’

Advertisement

এই পরিস্থিতিতে আতঙ্কিত অশোকবাবুর পরিবার। মেয়ে মৌমিতা বর্ধমান বিশ্ববিদ্যালয়ে এমএ পড়ে। ছেলে সুরজিৎ স্থানীয় বেলুটি হাইস্কুল থেকে এ বার উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে। দু’জনেরই কথায়, ‘‘বোমাবাজির জেরে কখন কী হয়, সেই আতঙ্কে সিঁটিয়ে রয়েছি। পড়াশোনায় মন বসাতে পারছি না।’’

তৃণমূলের ব্লক সভাপতি সুব্রত ভট্টাচার্য অবশ্য জানিয়েছেন, এখন তো সবাই নিজেকে তৃণমূল বলে দাবি করে। তাই অভিযোগকারী এবং অভিযুক্তেরা কোন দলের, তা খোঁজ না নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারবেন না তিনি। তবে, ওই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই বলেই সুব্রতবাবুর দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন