রামপুরহাট জেলা হাসপাতাল

হাসপাতালের মধ্যে মারপিট

ফের খবরে রামপুরহাট হাসপাতাল। এ বারও সেই রোগী পরিজনদের সঙ্গে নিরাপত্তা কর্মীদের ঝামেলায় উঠে এল হাসপাতাল পরিচালন ব্যবস্থা নিয়ে প্রশ্ন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ২০ মার্চ ২০১৭ ০০:৫২
Share:

ফের খবরে রামপুরহাট হাসপাতাল। এ বারও সেই রোগী পরিজনদের সঙ্গে নিরাপত্তা কর্মীদের ঝামেলায় উঠে এল হাসপাতাল পরিচালন ব্যবস্থা নিয়ে প্রশ্ন।

Advertisement

রামপুরহাট পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের বামনীগ্রামের বাসিন্দা শকুন্তলা লেটের কথায়, বৌদি টলিমা লেট ভর্তি রয়েছে রামপুরহাট হাসপাতালে। বৌদিকে দেখার জন্য রবিবার সকাল সাড়ে নটা নাগাদ জরুরী বিভাগের সামনে দিয়ে হাসপাতালে ঢোকার জন্য যায়। প্রবেশ দ্বারে কর্মরত নিরাপত্তা কর্মীরা শকুন্তলা দেবীকে হাসপাতালে প্রবেশ করতে বাধা দেয়।

শকুন্তলাদেবী বলেন, ‘‘নিরাপত্তা কর্মীরা ছেলেকে প্রবেশ করতে বাধা দেওয়ার নামে মারধর করে। বাধা দিতে গেলে আমাকে মারধর করে। হাতে থাকা লাঠি দিয়ে গেট থেকে ঠেলে বের করে দেয়।” তাঁর দাবি, নিরাপত্তা কর্মীরা তাঁর কাছে থাকা মোবাইল কেড়ে নিয়ে মারধর করে। পরে পুলিশ আসার পর নিরাপত্তা কর্মীরা তাঁর ফোন ফেরত দেয়।

Advertisement

গোটা ঘটনার বিবরণ দিয়ে নিরাপত্তা কর্মীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য রামপুরহাট থানায় অভিযোগ দায়ের করেছেন শকুন্তলাদেবী। অন্যদিকে হাসপাতালের নিরাপত্তা কর্মীরাও অভিযোগ দায়ের করেছেন। নিরাপত্তা কর্মীদের সুপারভাইজার আকাশ সেখ বলেন, ‘‘হাসপাতালে ভর্তি থাকা একজন মহিলা রোগীকে দেখার জন্য আত্মীয়দের মধ্যে একজনকে নিরাপত্তা কর্মীরা প্রবেশ করতে দিয়েছিল। তিনি মাকে নিয়ে একসঙ্গে ঢুকতে চেয়েছিলেন। নিরাপত্তা কর্মীরা আপত্তি জানালে রোগীর আত্মীয়রা একজন নিরাপত্তা কর্মীকে মারধর করে। পরে বেশি লোকজন নিয়ে হাসপাতালে প্রবেশ করে বিশৃঙ্খলা বাধানোর চেষ্টা করে। কিন্তু হাসপাতালে পুলিশ পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।

হাসপাতাল সুপার সুবোধ কুমার মণ্ডল বলেন, ‘‘নিরাপত্তা কর্মীদের অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর তার প্রতিলিপি রামপুরহাট থানায় পাঠানো হয়েছে।’’ পুলিশ জানায় ঘটনায় দু’পক্ষ অভিযোগ দায়ের করেছে। ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন