কোন বুথে কত ভোটের লিড থাকবে? কর্মীদের কাছ থেকে লিখিয়ে নিলেন অনুব্রত

বুথে কত ভোটের লিড থাকবে, বুথভিত্তিক সম্মেলনে হাজির হয়ে ব্লক এবং অঞ্চল সভাপতির কাছে তা শুনে নিয়ে পরে দু’জনকে দিয়ে লিখিয়েও নিলেন জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁইথিয়া শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৩৮
Share:

‘নকুলদানা’ নিয়ে ভুল ব্যাখ্যা হয়েছে বলে মনে করেন অনুব্রত মণ্ডল।

বুথে কত ভোটের লিড থাকবে, বুথভিত্তিক সম্মেলনে হাজির হয়ে ব্লক এবং অঞ্চল সভাপতির কাছে তা শুনে নিয়ে পরে দু’জনকে দিয়ে লিখিয়েও নিলেন জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার সাঁইথিয়ায় বুথভিত্তিক কর্মী সম্মেলনে। সেখানেই এমন দৃশ্যের সাক্ষী থাকলেন উপস্থিত তৃণমূল নেতাকর্মীরা। সভার শুরুতেই এলাকার বিভিন্ন বুথের সভাপতিদের মঞ্চে তোলেন এবং নানা প্রশ্ন করেন। তার অন্যতম ছিল লোকসভা ভোটে কত লিড থাকতে পারে, তার সম্ভাব্য সংখ্যা জেনে নেওয়া। প্রতিটি অঞ্চলের তৃণমূল সভাপতিকে আগামী লোকসভা ভোটে জয়ের ব্যবধান কত হবে, সেই প্রশ্ন করেন। উত্তরে সবাই নিজের নিজের মতো সংখ্যা জানান। সেই উত্তর পছন্দ হলে ভাল, না হলে ভোটের ব্যবধান ঠিক করে দেন অনুব্রত নিজেই। সভায় প্রথম দিকেই আসে সাঁইথিয়ার হরিসরা অঞ্চলের প্রসঙ্গ। ওই এলাকার অঞ্চল সভাপতি প্রশান্ত মণ্ডল। প্রশান্তবাবুকে মঞ্চে ডেকে অঞ্চলের সুবিধা, অসুবিধা সংক্রান্ত কিছু প্রশ্ন করেন। তার পরেই জানতে চান, লোকসভা ভোটে জয়ের ব্যবধান কী হবে?

Advertisement

উত্তরে প্রশান্তবাবু বলেন, ‘‘এ বার ২৫০০ ভোটে জয়লাভ করব।’’ অনুব্রত ব্লক সভাপতি সাবের আলির কাছে জানতে চান এই অঞ্চল সভাপতি তাঁর পাড়ার লোক কি না। সাবের আলি সম্মতি জানাতেই ওই দু’জনের কাছ থেকে জয়ের ব্যবধান প্রসঙ্গে মন্তব্য লিখিত ভাবে নিয়ে রাখতে বলেন। বোলপুর ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, অমর শেখকে উদ্দেশ্য করে বলেন, ‘‘এই অমর, সাবের আর ওর কাছ থেকে সই (স্বাক্ষর) করিয়ে নে।’’

সামনেই লোকসভা ভোট। তার প্রস্তুতি শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দলই। বীরভূমের প্রতিটি ব্লকে বুথভিত্তিক কর্মী সম্মেলন করছেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলও। সাঁইথিয়ার সভা ছিল তারই অঙ্গ। কিন্তু, এ ভাবে লিখিয়ে নেওয়া কেন? তৃণমূলের একটি সূত্রের খবর, সাঁইথিয়ার এই অঞ্চলে কিছুটা হলেও কোণঠাসা অবস্থায় রয়েছে শাসকদল। এলাকায় দলের গোষ্ঠীদ্বন্দ্বও রয়েছে। লোকসভা ভোটে তা যাতে মেরামত করা যায়, তার জন্যই এমন প্রতিশ্রুতি আদায় করিয়ে রাখলেন জেলা সভাপতি। সভায় ছিলেন চন্দ্রনাথ সিংহ, বিকাশ রায়চৌধুরী, অভিজিৎ সিংহ, মলয় মুখোপাধ্যায়, নীলাবতি সাহা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন