বিশ্বভারতী

নিয়োগে অগ্রাধিকারের দাবি

চাকরিতে নিয়োগের পরীক্ষায় বিএড ও ডিএড, ডিগ্রি অর্জনকারীদের মতো বিপিএড ও এমপিএড ডিগ্রিধারীদেরও সমান অগ্রাধিকার দেওয়ার দাবি তুললেন বিশ্বভারতীর শারীরশিক্ষা বিভাগের পড়ুয়ারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৬ ০০:৩২
Share:

কেন্দ্রীয় দফতরের সামনে পড়ুয়াদের বিক্ষোভ। —নিজস্ব চিত্র

চাকরিতে নিয়োগের পরীক্ষায় বিএড ও ডিএড, ডিগ্রি অর্জনকারীদের মতো বিপিএড ও এমপিএড ডিগ্রিধারীদেরও সমান অগ্রাধিকার দেওয়ার দাবি তুললেন বিশ্বভারতীর শারীরশিক্ষা বিভাগের পড়ুয়ারা। ওই দাবি তুলে সোমবার সকালে বিভাগে তালা দিয়ে ক্লাস বয়কট করেন বিশ্বভারতীর শ’তিনেক পড়ুয়া। তাঁরা কেন্দ্রীয় দফতরের সামনে বিক্ষোভও দেখান। আন্দোলনকারী পড়ুয়াদের অভিযোগ, ‘‘শারীরশিক্ষা বিভাগে উত্তীর্ণদের প্রাথমিক ও উচ্চ প্রাথমিকে নিয়োগের কথা বলা হলেও রাজ্য সরকারের তাতে কোনও উদ্যোগ নেই। আবার সম্প্রতি প্রকাশিত প্রাইমারি ও আপার প্রাইমারি পরীক্ষার ফলাফলেও বিপিএড উত্তীর্ণদের আলাদা করে কোনও অগ্রাধিকার দেওয়া হয়নি।’’ তাই অবিলম্বে ওই পরীক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার দাবিতে এ দিনের এই কর্মসূচি বলে তাঁরা জানান। দুপুরে বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য স্বপনকুমার দত্তের সঙ্গেও দেখা করে তাঁরা ওই দাবির কথা জানান। পরে স্বপনবাবু বলেন, “আন্দোলনকারীদের কী দাবি রয়েছে, তা সুস্পষ্ট আকারে লিখে জানাতে বলা হয়েছে। তা পেলে সেই মতো সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন