Street Lamp Installation

বসছে পথবাতি, উদ্যোগী বরাবাজার প্রশাসন

কাজের জন্য বরাবাজার পঞ্চায়েত সমিতির তহবিল থেকে ছয় লক্ষ টাকারও বেশি বরাদ্দ করা হয়েছে। রাজাপাড়া, জয়নগরপাড়া, নামোপাড়ার রাস্তার বিদ্যুতের খুঁটিতে বাতি বসানো হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বরাবাজার শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:১১
Share:

বরাবাজার ব্লক সদরে চলছে স্ট্রিট লাইট লাগানোর কাজ। নিজস্ব চিত্র।

কোথাও চুরি গিয়েছে, কোথাও বা খারাপ হয়ে পড়ে রয়েছে পথবাতি। সন্ধ্যা নামলেই আঁধার ঘনাত বরাবাজারের ব্লক সদরের বিভিন্ন রাস্তা ও পাড়ায়। এই পরিস্থিতিতে ফের পথবাতি বসানোর কাজ শুরু করল বরাবাজার ব্লক প্রশাসন।

Advertisement

বিডিও (বরাবাজার) ঋদ্ধিবান চট্টোপাধ্যায় বলেন, “ব্লক সদরকে আলোকিত করতে থেকে দু'টি হাইমাস্ট আলো, একশোটিরও বেশি পথবাতি বসানোর কাজ শুরু হয়েছে। দ্রুত কাজ শেষ হবে।” প্রশাসন জানিয়েছে, এই কাজের জন্য বরাবাজার পঞ্চায়েত সমিতির তহবিল থেকে ছয় লক্ষ টাকারও বেশি বরাদ্দ করা হয়েছে। রাজাপাড়া, জয়নগরপাড়া, নামোপাড়ার রাস্তার বিদ্যুতের খুঁটিতে বাতি বসানো হচ্ছে। থানা চত্বরেও বসছে আলো।

স্থানীয় সূত্রে খবর, বরাবাজার ব্লক সদরের বিভিন্ন এলাকায় বছর কয়েক আগেই পথবাতি বসানো হয়েছিল। কিছু দিন আগে রাজাপাড়া ও ইকোপার্কের কাছে একাধিক বাতির ব্যাটারি চুরি হয়ে যায় বলে অভিযোগ। নামোপাড়ার কাছে কয়েকটি পথবাতি অকেজো হয়ে পড়ে রয়েছে। তা ছাড়াও ব্লক সদরের বেশ কিছু এলাকায় পথবাতি নেই। অন্ধকারে যাতায়াত করতে গিয়ে সমস্যায় পড়তেন স্থানীয় বাসিন্দারা। আঁধারের সুযোগ নিয়ে তরুণী, মহিলাদের উত্যক্ত করা হত। বরাবাজারের বাসিন্দা হরেন্দ্রনাথ চৌধুরী, ইন্দ্রজিৎ মোদকদের দাবি, পথবাতি না থাকায় অন্ধকারে রাস্তা বোঝা যায় না। চোরেদের উপদ্রব দেখা যাচ্ছিল। আলোকিত হলে সুবিধা হবে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন