পুনর্নির্বাচনেও ভরসা এক পুলিশ ও সিভিকই

পুনর্নির্বাচনে বুথগুলিতে ভোটের দিনের তুলনায় অতিরিক্ত পুলিশ মজুত থাকছে না বলেই মঙ্গলবার দুপুর পর্যন্ত পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রঘুনাথপুর ও বাঁকুড়া শেষ আপডেট: ১৬ মে ২০১৮ ০১:৫১
Share:

সতর্ক: স্ট্রংরুমে। বাঁকুড়া ডিএভি স্কুলে। ছবি: অভিজিৎ সিংহ

অশান্তির জেরে আজ, বুধবার দুই জেলার ১০টি বুথে পুনর্নির্বাচন হতে যাচ্ছে।

Advertisement

পুরুলিয়া জেলার যে পাঁচটি বুথে পুনরায় ভোট হচ্ছে আজ, তার মধ্যে চারটিই রঘুনাথপুর মহকুমা এলাকার। বাকি একটি বাঘমুণ্ডির মাঠা পঞ্চায়েতের মাঠা বুনিয়াদি স্কুলের ৮৭ নম্বর বুথ। জেলা প্রশাসন জানিয়েছে, বাকি চারটি বুথ হল: পাড়া থানার পাড়া পঞ্চায়েতের হরিহরপুর গার্লস প্রাথমিক বিদ্যালয়ের ১০৩ নম্বর বুথ, ওই থানারই নডিহা সুরুলিয়া পঞ্চায়েতের চালুনিয়া গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে ৭১ নম্বর বুথ, নিতুড়িয়া থানার জনার্দণ্ডি পঞ্চায়েতের গোপালগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের ৬৬ নম্বর বুথ ও রঘুনাথপুর থানার নতুনডি পঞ্চায়েতের কলাগড়া গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের ৭৬ নম্বর বুথ।

বাঁকুড়া জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, খাতড়ার সুপুর প্রাথমিক বিদ্যালয়ের ১৩ নম্বর বুথ, রানিবাঁধের লাদ্দা প্রাথমিক বিদ্যালয়ের ১৬ নম্বর বুথ, বারিকুলের লাগদা প্রাথমিক বিদ্যালয়ের ১২০ নম্বর বুথ, রাইপুর থানার চোরকোল প্রাথমিক বিদ্যালয়ের ১২৩/২ নম্বর বুথ ও চাকা রঘুনাথপুর প্রাথমিক বিদ্যালয়ের ১২৪ নম্বর বুথে পুনর্নির্বাচন হবে।

Advertisement

বাঁকুড়ার জেলা শাসক মৌমিতা গোদারা বসু বলেন, “পাঁচটি বুথে পুনর্নির্বাচন হতে চলেছে জেলায়। ইতিমধ্যেই এলাকায় মাইকে এ নিয়ে প্রচার করা হচ্ছে।” তিনি জানান, আরও কয়েকটি বুথে বিরোধীরা পুনর্নির্বাচনের দাবি করেছেন। সেই দাবি নির্বাচন কমিশনের কাছে পাঠানো হয়েছে। ব্লক অফিসের কর্মীরাই পুনর্নির্বাচনে ভোট কর্মী হিসেবে কাজ করবেন বলে জানা গিয়েছে।

যদিও পুনর্নির্বাচনে বুথগুলিতে ভোটের দিনের তুলনায় অতিরিক্ত পুলিশ মজুত থাকছে না বলেই মঙ্গলবার দুপুর পর্যন্ত পুলিশ সূত্রে জানা গিয়েছে। বাঁকুড়ার পুলিশ সুপার সুখেন্দু হীরা বলেন, “নির্বাচন কমিশন বুথের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নতুন কোনও নির্দেশিকা পাঠায়নি। তাই পুরনো নির্দেশিকা মতোই একজন সশস্ত্র পুলিশ ও একজন লাঠিধারী সিভিক ভলান্টিয়ার বুথে থাকবে বলে ঠিক হয়ে আছে। নতুন নির্দেশিকা পেলে সেই মোতাবেক পুলিশ মোতায়েন হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন