ভোট-যুদ্ধে বৌদি, ননদ

ময়ূরেশ্বর ১ পঞ্চায়েত সমিতির মল্লারপুর ২ গ্রাম পঞ্চায়েতের মুরলিডাঙাল সংসদে এ বার বৌদি আর ননদের ভোট-যুদ্ধ নিয়েই গল্পে মজেছে গোটা গ্রাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মল্লারপুর শেষ আপডেট: ০৭ মে ২০১৮ ০০:৫৭
Share:

প্রতিদ্বন্দ্বী: নিবেদিতা দাস (বাঁ দিকে)। মুনমুন বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

বৌদি আর ননদ। দু’জনের বাড়ি পাশাপাশিই। তবে রাজনীতির ‘দূরত্ব’ অনেক। পঞ্চায়েত ভোটে মুনমুন বন্দ্যোপাধ্যায়ের বৌদি নিবেদিতা দাস লড়ছেন তৃণমূলের প্রতীকে। তাঁর ননদ মুনমুনদেবীর হাতে ‘পদ্মফুল’।

Advertisement

ময়ূরেশ্বর ১ পঞ্চায়েত সমিতির মল্লারপুর ২ গ্রাম পঞ্চায়েতের মুরলিডাঙাল সংসদে এ বার বৌদি আর ননদের ভোট-যুদ্ধ নিয়েই গল্পে মজেছে গোটা গ্রাম।

মল্লারপুর ২ গ্রাম পঞ্চায়েতে মোট ১৩টি সংসদ। মুরলিডাঙাল সংসদে সরাসরি তৃণমূল এবং বিজেপি প্রার্থীর মধ্যে লড়াই হচ্ছে। নিবেদিতাদেবীর স্বামী শুভাশিস বন্দ্যোপাধ্যায়ের বোন মুনমুনদেবী। তাঁর অভিযোগ, বিজেপিকে রুখতে ঘরে ঘরে লড়াই লাগিয়ে দিতে চেয়েছে তৃণমূল। গ্রামের পথে পথে তৃণমূলের প্রার্থীর বিরুদ্ধে প্রচার করছেন। তিনি বলেন, ‘‘আমি প্রথমে মনোনয়ন দাখিল করেছিলাম। তার পরেই আমার বৌদিকে প্রার্থী করে দিল তৃণমূল। আমি যাতে মনোনয়ন প্রত্যাহার করি, সে জন্য চাপও দেওয়া হয়েছে। কিন্তু তা করিনি।’’ মুনমুনদেবীর কথায়, ‘‘ভোটের ময়দানে নেমেছি। আমি মনে মনে এক জন খেলোয়াড়। হারজিৎ যা-ই হোক, লড়াই করেই হবে।’’ ওই এলাকা দীর্ঘদিন তৃণমূলের দখলে। মুনমুনদেবীর কাছে সেটাই প্রচারের হাতিয়ার। তিনি বলেন, ‘‘এলাকার মানুষের কাছে আগামী পাঁচ বছরের জন্য নতুন কাউকে সুযোগ দেওয়ার জন্য আবেদন করছি।’’

Advertisement

তৃণমূল প্রার্থী নিবেদিতাদেবীর বাপের বাড়ি মুরলিডাঙাল গ্রামেই। তিনি বলেন, ‘‘মুনমুন বন্দ্যোপাধ্যায় আমার ননদ হলেও, নির্বাচনি লড়াইয়ে উনিই আমার একমাত্র প্রতিপক্ষ। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক লড়াইয়ের পাশে রয়েছেন। গ্রামের উন্নয়ন কতটা হয়েছে তা সকলে দেখছেন। জয় নিয়ে আমি ১০০ শতাংশ নিশ্চিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন