walling

পঞ্চায়েত নির্বাচন ঘোষণার আগেই দেওয়াল লিখন প্রার্থীর নামে, অস্বস্তিতে পড়ে কেঁচে গণ্ডুষ বাঁকুড়ায়

সম্প্রতি বাঁকুড়ার দেশুড়িয়া গ্রামে প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখেছিল বিজেপি। রবিবার সকালে তা দেখতে পান দেশুড়িয়া গ্রামের বাসিন্দারা। দেখা যায়, মিতা সিংহ নামে এক স্থানীয় বাসিন্দার নাম লেখা রয়েছে দেওয়ালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৯:০৯
Share:

দেওয়াল লিখে মুছল বিজেপি। — নিজস্ব চিত্র।

পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হয়নি। তার আগেই প্রার্থীর নামে দেওয়াল লিখে অস্বস্তিতে পড়তে হল পদ্মশিবিরকে। বিষয়টি জানাজানি হতেই ওই দেওয়াল থেকে প্রার্থীর নাম মুছে ফেলেছে বিজেপি। এই ঘটনা বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটি ব্লকের দেশুড়িয়া গ্রামের।

Advertisement

সম্প্রতি বাঁকুড়ার দেশুড়িয়া গ্রামে প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখেছিল বিজেপি। রবিবার সকালে তা দেখতে পান দেশুড়িয়া গ্রামের বাসিন্দারা। দেখা যায়, মিতা সিংহ নামে এক স্থানীয় বাসিন্দার নাম লেখা রয়েছে দেওয়ালে। বিষয়টি সামনে আসতেই অস্বস্তিতে পড়ে গঙ্গাজলঘাঁটি ব্লকের পদ্মশিবির। সোমবার সকালেই সেই দেওয়ালে প্রার্থীর নাম মুছে ফেলা হয়। এই কাজে দায়িত্বপ্রাপ্ত শিল্পী রবি ঘোষ বলেন, ‘‘বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, আপাতত প্রার্থীর নামের জায়গাটি ফাঁকা রেখে দেওয়াল লিখতে হবে। কিন্তু এখানে দেওয়াল লিখনে প্রার্থীর নাম লেখা ছিল। বিজেপি কর্মীরা আমাকে ওই নাম মুছে ফেলতে বলেন।’’

মিতা বা তাঁর পরিবারের কোনও সদস্য এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি বিল্লেশ্বর সিংহ বলেন, ‘‘গ্রামগঞ্জের মানুষ তৃণমূলকে হারানোর জন্য মুখিয়ে রয়েছে। তারই বহিঃপ্রকাশ ঘটেছে এই ঘটনায়। স্থানীয়রাই অতি উৎসাহে এমন কাজ করে ফেলেছিলেন।’’ বিষযটি নিয়ে গঙ্গাজলঘাঁটি ব্লকের তৃণমূল সভাপতি হৃদয় মাধব দুবের কটাক্ষ, ‘‘গঙ্গাজলঘাঁটি এলাকায় বিজেপি বলে কিছু নেই। পঞ্চায়েত নির্বাচনের আগে জোর করে নিজেদের অস্তিত্ব প্রমাণ দেওয়ার জন্য এমন কাজ করছে ওরা। বিষয়টিকে আমরা গুরুত্ব দিচ্ছি না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন