১৬টি ওয়ার্ডেই প্রার্থী বিজেপির

বিজেপি তাদের ১৬টি ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়ন করতে নিয়ে এলেও ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থীর হয়ে প্রস্তাবক উপস্থিত না থাকার জন্য ওই ওয়ার্ডে মনোনয়নপত্র জমা হয়নি। অন্যদিকে ১২ নম্বর ওয়ার্ড বাদ দিয়ে এ দিন বিজেপি বাকি ১৫টি ওয়ার্ডের জন্য ১৭ জন প্রার্থীর মনোনয়ন জমা করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ২১ জুলাই ২০১৭ ০২:৪৭
Share:

প্রতীকী ছবি।

মনোনয়ন পর্বের চতুর্থ দিন বৃহস্পতিবার বিজেপি প্রার্থীরা বিনা বাধায় মনোনয়নপত্র জমা দিল। উল্লেখ্য, এবারই প্রথম বিজেপি নলহাটি পুরসভার ১৬টি ওয়ার্ডে প্রার্থী দিতে পারল। এর আগের পুরনির্বাচনগুলিতে বিজেপি সব ওয়ার্ডে প্রার্থী দিতে পারেনি। সেই হিসাবে বিজেপি নেতৃত্ব তাঁদের সাংগঠনিক শক্তির জয় বলে দাবি করেছে।

Advertisement

২০১২ সালে পুরসভা নির্বাচনে বিজেপি ১৫টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ডে প্রার্থী দিয়েছিল। এবং ৯ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী জয়ী হয়েছিল। পাঁচ বছর পরে বিজেপি তাদের সংগঠন বৃদ্ধি করতে পেরেছে। এ ব্যাপারে বিজেপির জেলা সাধারণ সম্পাদক শুভাশিস চৌধুরী বলেন, ‘‘শহরে দলের সদস্য সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ ছাড়াও বিস্তারক যোজনা কর্মসূচিতে কেন্দ্রে বিজেপি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি শহরবাসীর কাছে পৌঁছে দেওয়া হয়েছে। শহরবাসীও বিগত পুরসভায় রাজ্যে শাসক দলের দুর্নীতি, উন্নয়নের নামে মিথ্যা প্রতিশ্রুতি এই সমস্ত উপলব্ধি করেছে। তাই বিজেপির প্রতি মানুষের আনুগত্য বেড়েছে।”

বৃহস্পতিবার অবশ্য বিজেপি তাদের ১৬টি ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়ন করতে নিয়ে এলেও ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থীর হয়ে প্রস্তাবক উপস্থিত না থাকার জন্য ওই ওয়ার্ডে মনোনয়নপত্র জমা হয়নি। অন্যদিকে ১২ নম্বর ওয়ার্ড বাদ দিয়ে এ দিন বিজেপি বাকি ১৫টি ওয়ার্ডের জন্য ১৭ জন প্রার্থীর মনোনয়ন জমা করেছে। বিজেপির প্রার্থী তালিকার মধ্যে উল্লেখযোগ্য হিসাবে আছেন দলের জেলা সহ-সভাপতি অনিল সিংহ। ৫ নম্বর ওয়ার্ডে তিনি প্রতিদ্বন্ধিতা করছেন।

Advertisement

বিজেপির জেলা সভাপতি রামকৃষ্ণ রায় বলেন, ‘‘তৃণমূল কীভাবে মনোনয়নপত্র জমার প্রথম ও দ্বিতীয় দিন রামপুরহাট মহকুমা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে বিরোধীদের মনোনয়নে বাধাদানের পরিবেশ সৃষ্টি করেছিল সেটা জনগণ দেখেছে। এখন তারা রাজনৈতিক কৌশল বদল করে বিরোধীদের মনোনয়নে বাধা দেয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন