বাঁকুড়ার সভায় দিলীপের কটাক্ষ

মাথায় হাত পড়েছে অনেক চাষির। দলীয় সভায় সেই কথা তুলে ধরে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ০৭:২৬
Share:

সভাস্থলে ভিড়। নিজস্ব চিত্র

প্রয়োজন মতো বৃষ্টি না হওয়ায় জেলায় ধান চাষের হাল এ বার খারাপ। পরিস্থিতি এমন, যে বাঁকুড়ায় এ বার লক্ষ্যমাত্রা অনুযায়ী ধান লাগানোই যায়নি। আবার যে জমিতে ধান লাগানো গিয়েছে, বৃষ্টির অভাবে মাটির রস শুকিয়ে গিয়ে ক্ষতি হয়েছে সেখানেও। মাথায় হাত পড়েছে অনেক চাষির। দলীয় সভায় সেই কথা তুলে ধরে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

সোমবার বাঁকুড়ার তামলিবাঁধের জনসভায় দিলীপবাবু বলেন, “এই জেলার ধান খেতগুলি শুকিয়ে গিয়েছে। ভাল বৃষ্টি না হওয়াকেই কারণ হিসেবে দেখানো হচ্ছে। কিন্তু ‘জল ধরো জল ভরো’ প্রকল্পের জন্য কেন্দ্র থেকে অনেক টাকা দেওয়া হয়েছে। সেই টাকা দিয়ে পুকুর না কেটে অন্য খাতে ব্যবহার করেছে রাজ্য সরকার। পুকুর কাটলে জলের অভাব থাকত না।”

যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। দলের জেলা নেতা তথা বাঁকুড়া জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি অরূপ চক্রবর্তী বলেন, “প্রশাসনিক কাজকর্মের কোনও অভিজ্ঞতাই নেই বিজেপির লোকজনের। তাই আবোলতাবোল বকেন। এক প্রকল্পের টাকা অন্য প্রকল্পে খরচ করা যায় না।” এ দিন সভা থেকে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস চালানো-সহ নানা অভিযোগ তোলেন দিলীপবাবু। পঞ্চায়েত ভোটে বাঁকুড়া ও পুরুলিয়ায় বিজেপি কর্মীদের তৃণমূলের লোকজন খুন করেছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন, “পঞ্চায়েত ভোটে সাধারণ মানুষকে ভোট দিতে দেয়নি তৃণমূল। তবে লোকসভা ভোটে এমন হতে দেব না। লোকসভা ভোটে দিদির পুলিশকে বুথেই ঢুকতে দেব না। সেখানে দিল্লি থেকে দাদার পুলিশ আসবে।” তাঁর অভিযোগ, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে গণ্ডগোল হলে সেই দায় চাপানো হচ্ছে বিজেপির উপরে।

Advertisement

এ দিনের সভায় উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য নেতা সুভাষ সরকার, বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি বিবেকানন্দ পাত্র, বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি স্বপন ঘোষ প্রমুখ। সুভাষবাবুর দাবি, কুড়ি হাজারের বেশি মানুষের ভিড় হয়েছিল। যদিও পুলিশ দাবি করেছে, সংখ্যাটা হাজার পাঁচেক। অরূপবাবুর কটাক্ষ, ‘‘বিজেপির সভায় যত লোক এসেছিলেন, আমাদের একটা বুথ কমিটির বৈঠকেও তার চেয়ে বেশি লোক থাকেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন